প্রচ্ছদ স্বাস্থ্য বিশ্ব ফের করোনায় রেকর্ড মৃত্যু দেখল

বিশ্ব ফের করোনায় রেকর্ড মৃত্যু দেখল

18
বিশ্ব ফের করোনায় রেকর্ড মৃত্যু দেখল

আবারও করোনায় রেকর্ড মৃত্যু দেখল বিশ্ব। বুধবার টানা দ্বিতীয় দিনের মতো প্রাণহানি ছিল সাড়ে ১০ হাজারের বেশি। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১০ হাজার ৯শ’ জনের। ফলে এ পর্যন্ত মোট প্রাণহানি ১৩ লাখ ৫৪ হাজার ছুঁইছুঁই। নতুন করে ৬ লাখের বেশি মানুষের শরীরে মিলেছে কোভিড-১৯। মোট সংক্রমিত ৫ কোটি সাড়ে ৬৫ লাখ।
এদিনও মৃত্যু ও সংক্রমণে শীর্ষে ছিল যুক্তরাষ্ট্র। জুলাইয়ের পর প্রথম, একদিনে সাড়ে ১৮শ’র বেশি মৃত্যুতে দেশটিতে প্রাণহানি ২ লাখ ৫৬ হাজারের বেশি। মোট আক্রান্ত এক কোটি পৌনে ১৯ লাখের মতো।
দিনের দ্বিতীয় সর্বোচ্চ সাড়ে ৭শ’র বেশি মানুষ মারা গেছে ব্রাজিল আর ইতালিতে। ৬ শতাধিক মৃত্যুর রেকর্ড করেছে পোল্যান্ড-ভারত। বিশ্বের চতুর্থ দেশ হিসেবে করোনায় মৃত্যু ১ লাখ ছুঁইছুঁই মেক্সিকোতে। সাড়ে ৩শ’ থেকে সাড়ে ৫শ মৃত্যু হয়েছে যুক্তরাজ্য, ইরান, রাশিয়া, ফ্রান্স ও স্পেনে।

করোনার দাপটে দিশেহারা আমেরিকা, একদিনে আক্রান্ত ১ লাখ ৭৩ হাজার
প্রাণঘাতী করোনাভাইরাসের দাপটে দিশেহারা হয়ে পড়েছে আমেরিকা। দেশটিতে গত ২৪ ঘণ্টায় আরও ১ লাখ ৭৩ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছে। মারা গেছেন প্রায় দুই হাজার মানুষ।
ওয়ার্ল্ডওমিটারের বৃহস্পতিবার সকালে তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় আমেরিকা ১ লাখ ৭৩ হাজার ৬৩২ জন আক্রান্ত হয়েছেন। একই সময় মারা গেছেন ১ হাজার ৯৫৬ জন।
আমেরিকা মোট করোনা শনাক্ত ১ কোটি ১৮ লাখ ৭৩ হাজার ছাড়িয়েছে। এখন পর্যন্ত মারা গেছেন ২ লাখ ৫৬ হাজার ২৫৪ জন।

করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে শনাক্তে একের পর এক রেকর্ড গড়ে যাচ্ছে যুক্তরাষ্ট্র। প্রেসিডেন্ট নির্বাচনের পর থেকে দেশটিতে দৈনিক সংক্রমণ লাখের ওপরে ছিল। পরে তা দুই লাখের কাছে এসে ঠেকে।
গত ১৩ নভেম্বর গত ২৪ ঘণ্টায় দেশটিতে আরও ১ লাখ ৮৩ হাজার ৫২৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মারা যান ১ হাজার ৩৯৫ জন।
এমন পরিস্থিতিতে দেশটির নিউইয়র্ক অঙ্গরাজ্যে আবারও স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার থেকে অনির্দিষ্টকালের জন্য এ বিধিনিষেধ চালু থাকবে বলে বিবিসি জানিয়েছে।