প্রচ্ছদ বাংলাদেশ জাতীয় ড. আরিফ এমবিবিএস ডাক্তার যখন ইয়াবা ব্যবসায়ী

ড. আরিফ এমবিবিএস ডাক্তার যখন ইয়াবা ব্যবসায়ী

83
এমবিবিএস ডাক্তার যখন ইয়াবা ব্যবসায়ী

ইয়াবা পরিবহনের অভিযোগে আরিফ মঈন উদ্দিন (৩০) নামে একজন এমবিবিএস ডাক্তারকে গ্রেফতার করেছে র‌্যাব। বুধবার রাত সাড়ে ৩টার দিকে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানাধীন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চেকপোস্টে প্রাইভেট কার থামিয়ে তাকে গ্রেফতার করে র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল। এ সময় তার সহযোগী জুলি আক্তার রূপাকেও (২৮) গ্রেফতার করা হয়। উদ্ধার করা হয় ৭ হাজার ৮৫০ পিস ইয়াবা। গতকাল বিকালে র‌্যাব-১১ এর কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দিন চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে র‌্যাব। জানা যায়, আরিফ মঈন উদ্দিন পেশায় একজন এমবিবিএস ডাক্তার।

তিনি চট্টগ্রামের বেসরকারি মেডিকেল কলেজ ইউএসটিসি থেকে ২২তম ব্যাচে এমবিবিএস পাস করেন। বর্তমানে চট্টগ্রামের বেসরকারি রয়েল হাসপাতালে কর্মরত। ডাক্তারির পাশাপাশি তিনি নিয়মিত ইয়াবা সেবন করতেন এবং এক পর্যায়ে নিজেই ইয়াবা ব্যবসার সঙ্গে জড়িয়ে পড়েন। র‌্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি দীর্ঘদিন ধরে ইয়াবা পাচারের কথা স্বীকার করেছেন। দ্রুত বড়লোক হওয়ার জন্য তিনি ডাক্তারি পেশার পাশাপাশি সহযোগীদের নিয়ে ইয়াবা পাচার করে আসছিলেন বলেও স্বীকার করেন। প্রথম দিকে তিনি চট্টগ্রামের খুচরা মাদক ব্যবসায়ীদের ইয়াবা সরবরাহ করতেন। পরে প্রতি মাসে ৫/৬ বার চট্টগ্রাম থেকে ইয়াবা নিয়ে এসে ঢাকা, নারায়ণগঞ্জ ও আশপাশের এলাকায় মাদক ব্যবসায়ীদের কাছে বিক্রি শুরু করেন।

রায়হান হত্যায় মিছিলে-স্লোগানে উত্তাল সিলেট
পুলিশ ফাঁড়িতে নির্যাতনের ফলে সিলেটের আখালিয়া নেহারিপাড়ার রায়হান আহমদের মৃত্যুর প্রতিবাদে মিছিলে-স্লোগানে উত্তাল হয়ে উঠেছে সিলেট নগরী।
শুক্রবার (১৬ অক্টোবর) নগরীর কোর্ট পয়েন্টসহ বিভিন্ন স্থানে সর্বস্তরের জনতাকে প্রতিবাদ মিছিল ও সভা করতে দেখা গেছে।
জানা যায়, জুমআর নামাজের পর নগরীর কুদরত উল্লাহ জামে মসজিদ ও কালেক্টরেট জামে মসজিদসহ বিভিন্ন মসজিদ থেকে মুসল্লিরা রায়হান হত্যার প্রতিবাদ ও হত্যাকারীদের দ্রুত গ্রেফতারের দাবিতে মিছিল নিয়ে বের হন। মিছিলগুলো নগরীর বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে কোর্ট পয়েন্ট ও কামরান চত্বরে এসে সভায় মিলিত হয়।