প্রচ্ছদ বিনোদন গ্রেফতার হতে যাচ্ছেন কঙ্গনা, টুইট ঘিরে বিতর্কের ঝড়

গ্রেফতার হতে যাচ্ছেন কঙ্গনা, টুইট ঘিরে বিতর্কের ঝড়

24
গ্রেফতার হতে যাচ্ছেন কঙ্গনা, টুইট ঘিরে বিতর্কের ঝড়

বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর একের পর এক বিস্ফোরক মস্তব্য করায় অনেকটা ঝামেলায় পড়তে হয়েছে তাকে। সিনেমা, রাজনীতি, সামাজিক বিষয়ে বিস্ফোরক মন্তব্য করে বছরজুড়ে আলোচনা থাকা এই অভিনেত্রীর বিরুদ্ধে এবার মামলা করা হচ্ছে।
ভারতের একটি আদালতের আদেশে তার বিরুদ্ধে মামলাটি হচ্ছে। এতে যেকোনো সময় গ্রেফতার হতে পারেন আলোচিত বলিউডের এ কুইন।

ভারতে নতুন কৃষি আইন নিয়ে বিরোধ চলছে। কংগ্রেস নেতা রাহুল গান্ধীও এই আইনের বিরোধিতা করে ট্রাক্টর মিছিল করছেন। এই সময় সরকারের তৈরি এই কৃষি আইন নিয়ে একটি টুইট করেছেন কঙ্গনা রানাওয়াত। সেই টুইটে এই বিলের বিরোধিতা করে নিন্দা করেন কঙ্গনা। এবং কৃষকদের বিরুদ্ধে কথা বলেন। আর এতেই দেশের কৃষকদের অপমানের অভিযোগ ওঠে কঙ্গনার বিরুদ্ধে। শুধু তাই নয় কর্নাটকের কোর্ট কঙ্গনার বিরুদ্ধে এফআইআর করার আদেশ দিয়েছে এবং গ্রেফতার করার কথাও বলেছে।
যদিও তীব্র সব সমালোচনার মুখে পড়েই টুইটার হ্যান্ডেল থেকে টুইটটি মুছে দেন কঙ্গনা। তবে রেহাই পাচ্ছেন না তিনি।
এর আগে স্বজনপ্রীতির দোহাই দিয়ে পরিচালক করণ জোহর, অভিনেতা সালমান খানসহ অনেক বলিউড অভিনেতা-অভিনেত্রীদের তুলোধুনো করেন তিনি। বলিউডে মাদক চক্রের বিষয়ে বিস্ফোরক মন্তব্য করেন তিনি।

চিকিৎসায় সাড়া দিচ্ছেন সৌমিত্র চট্টোপাধ্যায়
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সম্প্রতি হাসপাতালে ভর্তি হন স্বনামধন্য চলচ্চিত্র অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। শনিবার সকাল থেকে নতুন করে চিকিৎসায় সাড়া দিচ্ছেন তিনি। চিকিৎ‌সকরা জানাচ্ছেন, সুস্থতার পথে বাধা হয়ে দাঁড়াচ্ছে কো-মর্বিডিটি এবং তার বয়স।
ক্যানসার জয়ী, ৮৬ বছরের অভিনেতার আরও নানান শারীরিক জটিলতা রয়েছে। এরই মধ্যে করোনা আক্রান্ত হয়ে গত মঙ্গলবার স্থানীয় বেলভিউ হাসপাতালে ভর্তি হন তিনি। অবস্থার অবনতি হওয়ায় শুক্রবার রাতে তাকে বিশেষ কেবিন থেকে স্থানান্তরিত করা হয় আইটিইউ-তে। মেডিক্যাল বোর্ডের তত্ত্বাবধানে সেখানেই চিকিৎসা চলছে। শনিবার সামান্য হলেও উন্নতি হয়েছে তার শারীরিক অবস্থার।

চিকিৎসকরা অবশ্য এখনই তাকে বিপদমুক্ত বলতে রাজি নন। শুক্রবার রক্তচাপ ওঠা-নামা করছিল বলে হাসপাতাল সূত্রে খবর। হাসপাতালের এক কর্মকর্তা বলেন, প্রবীণ অভিনেতার কো-মর্বিডিটি রয়েছে। সুস্থ হতে আরও কিছু দিন সময় লাগবে।
সৌমিত্রের পুত্র সৌগত চট্টোপাধ্যায় শনিবার দুপুরে জানিয়েছেন, তার বাবার রক্তচাপ এখন স্বাভাবিক রয়েছে।
করোনার কারণে কয়েক মাস শুটিং বন্ধ ছিল টলিউডে। নিয়ম-বিধি ঠিক করে কিছু দিন হল শুটিং শুরু হয়েছে। শুটিং শুরু করেছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়ও। কাজ করছিলেন তার ওপরই নির্মীয়মাণ একটি তথ্যচিত্রে। এর মধ্যেই আক্রান্ত হয়ে পড়লেন কোভিডে।
সূত্র: আনন্দবাজার পত্রিকা