প্রচ্ছদ বাংলাদেশ জাতীয় “প্রধানমন্ত্রীর সফ’রে বা’দ ক্যা’সিনো-কাউসার, পুলিশের বিরু’দ্ধেও ব্য’বস্থা”

“প্রধানমন্ত্রীর সফ’রে বা’দ ক্যা’সিনো-কাউসার, পুলিশের বিরু’দ্ধেও ব্য’বস্থা”

3476

*প্রধানমন্ত্রীর সফ’রসঙ্গী থেকে বা’দ প’ড়লেন কাউসার মোল্লা
ক্যা’সিনো ব্যব’সায় জ’ড়িত থাকার অভি’যোগে প্রধানমন্ত্রীর সফ’রসঙ্গী থেকে বা’দ পড়লেন আবু কাউসার মোল্লা। বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এই আবু কাউসার মোল্লা। গত বুধবার রাতে র‌্যা’ব যে বিভিন্ন স্থানে অবৈ’ধ ক্যাসি’নোতে অভি’যান করেছে সেই অবৈ’ধ ক্যা’সিনোর একটির মালিকানা তার বলে র‌্যা’ব সূ’ত্রে নি’শ্চিত করা হয়েছে। বনানীর আহমেদ টাও’য়ারে অবস্থিত গো’ল্ডেন ঢাকা বাংলাদেশ নামের ক্যাসি’নোতে তার মালিকানা রয়েছে।

*এই তথ্য’ সরকারী নীতি নির্ধা’রকের কাছে পৌঁছালে কাউসার মোল্লাকে প্রধানমন্ত্রীর সফ’রসঙ্গীর তা’লিকা থেকে বা’দ দেওয়া হয়।
উল্লেখ্য, কাউসার মোল্লা প্রধানমন্ত্রীর অন্যান্য সফ’রসঙ্গীদের সঙ্গে জাতিসংঘের সাধারণতম অধি’বেশনে যোগ দেওয়ার জন্য নি’উইয়র্কে যাওয়ার কথা ছিল। কিন্তু ক্যা’সিনো কেলে’ঙ্কারিতে জ’ড়িত থাকার অভি’যোগে তাকে বা’দ দেওয়া হয়েছে বলে সরকারের দা’য়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে।

*ক্যা’সিনো ব্যবসায় জ’ড়িত পুলিশের বি’রুদ্ধে ব্য’বস্থা গ্রহণের নি’র্দেশ
শুধু রাজনৈতিক নেতাকর্মীই নয়, ক্যা’সিনো ব্যব’সায়ের সঙ্গে আ’ইন প্রয়ো’গকারী সং’স্থার যে সমস্ত কর্ম’কর্তা জ’ড়িত তাদের বি’রুদ্ধে ব্যব’স্থা গ্রহণের নি’র্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল পুলিশের আই’জিকে তিনি এই নি’র্দেশনা প্র’দান করেন। প্রধানমন্ত্রীর ঘনিষ্ঠ একাধিক সূত্র এ কথা নি’শ্চিত করেছে।

*সং’শ্লিষ্ট সূত্রগুলো বলছে যে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আ’ইজিকে বলেছেন যে পুলিশের প্র’শ্রয় ছাড়া দিনের পর দিন এ ধরনের ক্যা’সিনো চলতে পারে না। এতদিন ধরে এসব ক্যা’সিনোর বি’রুদ্ধে কেন ব্যব’স্থা নেওয়া হয়নি, এর সঙ্গে পুলিশের কারা কারা কতটুকু জ’ড়িত তা খ’তিয়ে দেখা দরকার।
সূত্রমতে, পুলিশের আ’ইজিও প্রধানমন্ত্রীর সঙ্গে একমত পো’ষণ করেছেন। তিনি বলেছেন যে, এই ধরনের ব্যব’সায়ের সঙ্গে যারাই জ’ড়িত থাকুক না কেন তাদের বি’রুদ্ধে ব্য’বস্থা গ্রহণ করা হবে।