প্রচ্ছদ বাংলাদেশ জাতীয় “যুবলীগ নেতা খালেদের বাসা ঘিরে রেখেছে র‍্যাব”

“যুবলীগ নেতা খালেদের বাসা ঘিরে রেখেছে র‍্যাব”

1298

*ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়ার রাজধানীর গুলশানে তার বাসা ঘিরে রেখেছে র‍্যা’ব। নিরা’পত্তা সংস্থা বেশ কিছু সংখ্যক সদস্য আজ সন্ধ্যায় তার বাসার চারদিকে অ’বস্থান নেন।
এদিকে একই সময়ে মতিঝিলের ফকিরাপুল এলাকায় খালেদ মাহমুদের মালিকানাধীন ‘ইয়াং ম্যান্স ক্লাব’ নামের একটি ক্যাসি’নোতে (জু’য়ার আ’সর) র‍্যা’বের অ’ভিযান চলছে।

*মতিঝিলে বুধবার বিকেল সাড়ে ৫টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: সারোয়ার আলম এর নে’তৃত্বে অ’ভিযান শুরু করে র‍্যা’ব-৩। ওই ক্লাব থেকে ১৪৫ জনকে আ’টক করা হয়েছে জানিয়ে র‌্যা’বের নির্বা’হী ম্যা’জিস্ট্রেট সারোয়ার আলম বলেছেন, তাদের যা’চাই-বা’ছাই করা হচ্ছে।

*‘আ.লীগের কেউ দুর্নী’তি করলে ব্য’বস্থা নিতে দুদককে বলা আছে’

*আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগে অপক’র্ম হয়নি, কেউ করেনি এটা বলি না। অপ’কর্ম হলে আমরা তার বি’রুদ্ধে ব্য’বস্থা নেই। অন্য কোনো দল নেয় না, বিএনপি ব্যবস্থা নেয় না। দুদককে বলা আছে, আওয়ামী লীগের কেউ দুর্নী’তি, অনি’য়ম করলে তার বি’রুদ্ধে ব্য’বস্থা নিতে।

*বুধবার (১৮ সেপ্টেম্বর) আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভা শেষে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ সব কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অভি’যুক্তদের বিরু’দ্ধে ব্য’বস্থা নিচ্ছেন। তিনি নিজে বিষয়গুলো দেখছেন। দা’য়িত্বপ্রাপ্তদের গা’ইড লা’ইন দিচ্ছেন। এ বিষয়ে আমি আর কিছু বলতে চাই না।

*অ’নিয়মের সঙ্গে জড়ি’ত কাউকে ছা’ড় নয়: স্বরাষ্ট্রমন্ত্রী 

*স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, প্রধানমন্ত্রী এরইমধ্যে জানিয়েছেন যেভাবে জ’ঙ্গি দ’মন করা হয়েছে, দুর্নী’তি দ’মনের জন্যও সেভাবে কাজ করা হচ্ছে। অনি’য়মের সঙ্গে জ’ড়িত রাজনীতিবিদ, জনপ্রতিনিধি কাউকে ছা’ড় দেওয়া হচ্ছে না।
বুধবার (১৮ সেপ্টেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সার্বিক নি’রাপত্তা সংক্রা’ন্ত সভা শেষে তিনি এসব কথা বলেন।

*আসাদুজ্জামান খান কামাল বলেন, শৃঙ্খ’লা ভঙ্গ’কারী যারা দলের ভেতরে আছেন, তাদের শা’স্তির বিষয়টি চলমান প্রক্রিয়া, দলের বাইরে যেই আইন ভা’ঙবে তার বি’রুদ্ধেও আইন অনুযায়ী ব্য’বস্থা নেওয়া হবে।
তিনি বলেন, কোনও অ’নিয়ম করলে আইন-শৃঙ্খলা বা’হিনীর কেউও ছাড় পাবে না। এরইমধ্যে আপনারা দেখেছেন একজন ডিআ’ইজিকে গ্রে’ফতার করা হয়েছে। প্রধানমন্ত্রী নি’র্দেশ যে আইন ভা’ঙবে তাকেই আইনের মুখো’মুখি করা হবে। আমরা কাউকে কোনো ছাড় দেবো না।
জাবি ভিসির বি’রুদ্ধে কোনো ব্য’বস্থা নেওয়া হচ্ছে কি-না জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রীর কাছে এ বিষয়ে তথ্য আছে। তিনি দুর্নী’তির বিরু’দ্ধে তাৎক্ষ’ণিক ব্যব’স্থা নেন। কাউকে ছা’ড় দেন না।