প্রচ্ছদ শিক্ষাঙ্গন “আইনী ব্যব’স্থা নেওয়া হবে শোভন-রাব্বানীর বি’রুদ্ধে”

“আইনী ব্যব’স্থা নেওয়া হবে শোভন-রাব্বানীর বি’রুদ্ধে”

426

*শোভন-রাব্বানী যে অপ’কর্ম করেছে তা গর্হি’ত এবং এটা একটি ফৌজ’দারী অপ’রাধ। প্রয়োজনে তাদের বিরু’দ্ধে যথাযথ ত’দন্ত হবে এবং আই’নগত পদ’ক্ষেপ নেওয়া হবে। যদি তারা দো’ষী স’ব্যস্ত হয়, আইন তাদের নিজস্ব গ’তিতে চলবে। গতকাল আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির বৈঠকে এরকম অভিমতই ব্য’ক্ত করা হয়েছে।

*একাধিক গোয়েন্দা সংস্থার প্রতিবেদন প্রধানমন্ত্রীর কাছে জমা হয়েছে। সেই সব প্রতিবেদনে স্পষ্টভাবে বলা হয়েছে যে, শোভন-রাব্বানী জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে গিয়ে কমিশন চেয়েছিলেন। এ ব্যা’পারে প্রধানমন্ত্রীর কাছে তথ্য প্রমাণ রয়েছে।

*সংশ্লিষ্ট সূত্রগুলো বলে, কার্যনির্বাহী কমিটির বৈঠকে শোভন-রাব্বানীকে দৃষ্টা’ন্তমূলক শা’স্তি দেওয়ার কথাও বলেছেন প্রধানমন্ত্রী। এ ব্যা’পারে আইন প্রয়ো’গকারী সংস্থাকে যথাযথ পদ’ক্ষেপ গ্রহণ করার নি’র্দেশ দিবেন বলেও জানিয়েছেন।
সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, এ কারণেই শোভন-রাব্বানীকে সভাপতি এবং সাধারণ সম্পাদক প’দ থেকে স’রিয়ে দেওয়া হলো। খুব শীঘ্রই তাদের বি’রুদ্ধে আই’নী ব্যব’স্থা গ্রহণ করা হচ্ছে।

*ছাত্রলীগের সাধারণ সম্পাদক কে এই লেখক ভট্টাচার্য?

*বিভিন্ন অভি’যোগে অভি’যুক্ত ছাত্রলীগের সভাপ‌তি রেজওয়ানুল হক চৌধুরী শোভন এবং সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে দা‌’য়িত্ব থেকে সরি’য়ে দেয়া হয়েছে।
সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দা’য়িত্ব পাল’ন করবেন সি‌নিয়র সহ-সভাপ‌তি আল নাহিয়ান খান জয় এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দা’য়িত্ব পাল’ন করবেন প্রথম যুগ্ম সাধারণ সম্প‌াদক লেখক ভট্টাচার্য।

*লেখক ভট্টাচার্যের গ্রামের বাড়ি যশোরের মনিরামপুরে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন মেধাবী ছাত্র এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্ন-সম্পাদক ছিলেন ও ভারপ্রাপ্ত সা. সম্পাদক হিসাবেও দা’য়িত্ব পা’লন করেছেন।

*শোভন-রাব্বানীর কমিটি গঠিত হওয়ার দশ মাস পর বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের পূর্ণাঙ্গ কমিটি ঘো’ষণা করা হয়। ৩০১ জন বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটিতে ১নং যুগ্ন সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন ঢাবি ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক লেখক ভট্টাচার্য। আজ তাকে ছাত্রলীগের ভার’প্রাপ্ত সাধারণ সম্পাদক করা হয়।
বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের ভারপ্রা’প্ত যুগ্ন সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় লেখক ভট্টাচার্যকে শুভেচ্ছায় সি’ক্ত করছেন।