প্রচ্ছদ বাংলাদেশ জাতীয় “গ’ণভবনে ঢু’কতে পারবেন না শোভন-রাব্বানী, পা’স বা’তিল”

“গ’ণভবনে ঢু’কতে পারবেন না শোভন-রাব্বানী, পা’স বা’তিল”

115

*ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর গ’ণভবনে প্রবে’শের পা’স বা’তিল করা হয়েছে। গ’ণভবনের একটি সূত্র জানিয়েছে, গ’ণভবনে প্র’বেশের ক্ষেত্রে শোভন-রাব্বানীর স্থায়ী অনু’মতি ছিল। ফলে এতদিন ধরে অন্যদের মতো তাদের অস্থায়ী পা’স বা প্র’বেশ কার্ডের দর’কার হতো না। যেকোনো সময় তারা গ’ণভবনে প্র’বেশ করতে পারতেন। কিন্তু স্থায়ী পা’স বা’তিল করার ফলে সেই বিশেষ সুবিধা’টাই তারা হা’রালেন।

*গ’ণভবন সংশ্লিষ্টরা জানিয়েছেন, শোভন-রাব্বানির স্থায়ী পা’স বা’তিল হওয়ায় তারা এখন চাইলেই গ’ণভবনে প্র’বেশ করতে পার’বেন না। যদি তারা গ’ণভবনে প্র’বেশ করতে চান সেক্ষেত্রে তাদের দায়ি’ত্বপ্রাপ্ত ব্যক্তিদের কাছ থেকে অন্যদের মতো আলাদা অস্থায়ী পা’স নিতে হবে। অল্প কিছু সময় বা কয়েক ঘণ্টার জন্য এই অস্থায়ী পা’স দেওয়া হয়।

*উল্লেখ্য, গত শনিবার (৭ সেপ্টেম্বর) বিভিন্ন বিত’র্কিত কর্ম’কাণ্ড এবং অযো’গ্যতার কারণে গণভবনে এক সভায় শোভন-রাব্বানীর বিষয়ে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষো’ভ প্রকা’শ করেন। সেই সভায় তিনি শোভন-রাব্বানীর নেতৃ’ত্বাধীন কেন্দ্রীয় কমিটি ভে’ঙে দেওয়ার নি’র্দেশ দি’য়েছেন বলেও বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর ছ’ড়িয়েছিল।