প্রচ্ছদ জীবন-যাপন “স্কুলে আয়ার সঙ্গে ‘আ’পত্তিকর’ অবস্থায় শিক্ষক!”

“স্কুলে আয়ার সঙ্গে ‘আ’পত্তিকর’ অবস্থায় শিক্ষক!”

76

*স্কুল শেষ হয়েছে কিন্তু এক শিক্ষক বাড়িতে যাননি। তিনি স্কুল চত্বরেই এক আয়ার সঙ্গে ‘আপ’ত্তিকর’ অব’স্থায় ম’ত্ত ছিলেন। তা দেখেছে স্থানীয়রা। হাতে’নাতে ধরার পর ওই শিক্ষককে গণপি’টুনি দিয়েছেন ক্ষি’প্ত জনতা। মঙ্গলবার দক্ষিণ ভারতের তামিলনাডু রাজে এ ঘট’নাটি ঘ’টেছে।

*তামিলনাড়ুর নামাক্কল নামক এলাকার উদুপ্পম সরকারি বিদ্যালয়ে আয়ার সঙ্গে শিক্ষকের এমন আচ’রণের খবরে সরগ’রম তামিলনাড়ুর ওই গ্রাম।
স্কুলে কর্মরত আয়ার (অঙ্গনওয়াড়ি কর্মী) সঙ্গে গত কয়েক মাস ধরে প্রেমের স’ম্পর্ক চলছে অভিযু’ক্ত শিক্ষকের। কিছু শিক্ষার্থী এর আগেও তাদের দুজনকে ‘আপ’ত্তিকর’ অব’স্থায় দেখেছে। বিষয়টি নিজেদের পরিবারে জানিয়েছিল তারা।

*ঘট’না সম্প’র্কে আগে থেকেই সবার একটা ধারণা থাকায় তাদের দুজনকে যখন হাতে’নাতে ধ’রা হয় তখন ক্ষু’ব্ধ জনতা তাদের ক্রো’ধের বহিঃপ্র’কাশ ঘটা’ন। প্রথমে অভিযুক্ত শিক্ষককে জিজ্ঞাসাবাদ শুরু করলেই এক পর্যায়ে গণপি’টুনি শুরু হয়।

*মারধ’রের খবর পাওয়ার পর স্থানীয় থানার পুলিশ স্কুলে এসে অভিযুক্ত ওই শিক্ষককে উ’দ্ধার করে থানায় নিয়ে যায়। স্কুলটির প্রধান শিক্ষক এ বিষয়ে জানিয়েছেন, ‘অভি’যুক্ত শিক্ষকের বিরুদ্ধে শা’স্তিমূলক ব্য’বস্থা নেয়া হবে। এছাড়া ওই আয়ার বিরু’দ্ধেও সংশ্লি’ষ্ট দফতর ব্যব’স্থা নেবে বলে জানিয়েছেন তিনি। সূত্র : আনন্দবাজার