প্রচ্ছদ বিজ্ঞান-প্রযুক্তি “রোহিঙ্গা ক্যা’ম্প এলাকায় ১৩ ঘণ্টা থ্রিজি-ফোরজি সেবা ব’ন্ধ”

“রোহিঙ্গা ক্যা’ম্প এলাকায় ১৩ ঘণ্টা থ্রিজি-ফোরজি সেবা ব’ন্ধ”

29

*কক্সবাজারের রোহিঙ্গা ক্যা’ম্প এলাকায় প্রতিদিন বিকেল ৫টা থেকে পরদিন ভোর ৬টা পর্যন্ত ১৩ ঘণ্টা থ্রি জি এবং ফোর জি সেবা ব’ন্ধ করার জন্য সকল মোবাইল অপারেটরদের নির্দেশনা দিয়েছে টেলিযোগাযোগ সেবা এবং নিয়’ন্ত্রক সংস্থা (বিটিআরসি)।
রোহিঙ্গা ক্যা’ম্প এলাকায় মোবাইল নেটওয়ার্ক ব’ন্ধে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের নি’র্দেশের পর মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বিটিআরসি প্রাথমিকভাবে ১৩ ঘণ্টা থ্রিজি ও ফোরজি সেবা ব’ন্ধের নির্দে’শনা দিয়েছে।

*এই নি’র্দেশনার ফলে ওই ১৩ ঘণ্টা রোহিঙ্গা ক্যা’ম্প এলাকায় টু জি সেবা চালু থাকায় ভয়েস কল করা গেলেও ইন্টারনেট ব্যবহার করা যাবে না। তবে ভোর ৬টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সব ধরনের মোবাইল সেবা পাবেন ওই এলাকার বাসিন্দারা।
শর’ণার্থী শি’বিরগুলো টেকনাফ ও উখিয়ায় হওয়ায় কক্সবাজারের এই দুই উপজেলার বাসিন্দাদের জন্যও টেলিযোগাযোগ সেবা সী’মিত হল।

*বিটিআরসি চেয়ারম্যান জহুরুল হক বলেন, আজ এ সংক্রান্ত একটি নি’র্দেশনা অপারেটরদের পাঠানো হয়েছে এবং তারা তা কার্য’কর করছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ওই এলাকায় মোবাইল নেটওয়ার্কের বিষয়ে এই সিদ্ধা’ন্ত ব’লবৎ থাকবে।
রোহিঙ্গারা যাতে মোবাইল ফোনের সুবিধা না পায়, তা সাত দিনের মধ্যে নি’শ্চিত করতে বাংলাদেশের সব মোবাইল অপারেটরকে ‘জ’রুরি’ নি’র্দেশনা দেওয়ার একদিন পরই টেলিযোগাযোগ সেবা সী’মিত করার নির্দে’শনা দেওয়া হল।