প্রচ্ছদ শিক্ষাঙ্গন “কর্মসূচিতে গিয়ে যৌ’ন হয়’রানিতে ছাত্রলীগ নেত্রী”

“কর্মসূচিতে গিয়ে যৌ’ন হয়’রানিতে ছাত্রলীগ নেত্রী”

73

*সংগঠনের কর্মসূচিতে গিয়ে যৌ’ন হয়’রানির শি’কার হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের এক নেত্রী। গতকাল বুধবার রাত ৯টার দিকে টিএসসি অডিটরিয়ামে এ ঘট’না ঘ’টে। সরকারি কবি নজরুল কলেজ শাখা ছাত্রলীগের এক কর্মী এ ঘ’টনা ঘ’টিয়েছে বলে ওই নেত্রীর অভিযোগ। তবে তাৎক্ষণিকভাবে অভি’যুক্ত ছাত্রলীগ কর্মীর পরিচয় জানা যায়নি।

*প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল টিএসসি অডিটরিয়ামে ‘বঙ্গবন্ধুর নান্দনিক ভাবনা’ শীর্ষক এক স্মারক বক্তৃতার আয়োজন করে কেন্দ্রীয় ছাত্রলীগ। অনুষ্ঠান শেষে অডিটরিয়াম থেকে বের হওয়ার সময় কবি নজরুল কলেজ শাখা ছাত্রলীগের এক কর্মী সংগঠনের বিশ্ববিদ্যালয় শাখার ওই নেত্রীর গায়ে হা’ত দেন। এ সময় ওই শিক্ষার্থী অভি’যুক্তকে ধরে অডিটরিয়ামের বাইরে নিয়ে আসেন। তিনি অভি’যুক্তকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির কাছে সো’পর্দও করেন।

*সূত্র আরও জানায়, যৌ’ন হ’য়রানি নিয়ে হট্টগো’লের মধ্যে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী ঘটনাস্থলে আসেন। এ সময় অভিযুক্ত ছাত্রলীগ কর্মী গোলাম রাব্বানীর কাছে অভি’যোগ অস্বী’কার করেন। তখন গোলাম রাব্বানী উল্টো বিশ্ববিদ্যালয়ের ওই নেত্রীকেই ধ’মক দেন।

*ঘট’নার সত্য’তা স্বী’কার করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি সনজিত চন্দ্র দাস বলেন, বিষয়টি সম্পর্কে আমরা জেনেছি। খোঁ’জ নিয়ে দেখব। যেহেতু কবি নজরুল কলেজের ওই ছাত্র যৌ’ন হয়’রানি করেছে, সেহেতু ছাত্রলীগে যেন এ রকম কু’লাঙ্গারের জায়গা না হয় সে ব্যবস্থা নিতে কেন্দ্রীয় শাখাকে আহ্বান জানাব।

*এ বিষয়ে জানতে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে একাধিকবার ফোন করা হলেও তিনি সাড়া দেননি। তবে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক গোলাম রব্বানী বলেন, প্রক্টরিয়াল বডির সদস্যরা আমাকে জানিয়েছেন এ রকম একটি ঘ’টনা ঘ’টেছে। পরে ছাত্রলীগ নিজেরাই এটা সমঝোতা করে ফেলেছে।