প্রচ্ছদ বাংলাদেশ জাতীয় “এবার সরকারের কাছ থেকে জমিও পেতে চান রুমিন”

“এবার সরকারের কাছ থেকে জমিও পেতে চান রুমিন”

100

*বর্তমান সংসদে দাঁড়িয়েই সংসদের বিরুদ্ধে মু’খর হন বিএনপির সহ-আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক এবং সংরক্ষিত আসনের নারী এমপি ব্যারিস্টার রুমিন ফারহানা। বর্তমান সংসদ এবং সরকারকে ‘অবৈ’ধ’ আ’খ্যাও দিয়েছেন তিনি। আবার সেই ‘অবৈ’ধ’ সংসদেই সংরক্ষিত নারী আসনে সাংসদ হিসেবে শপথ নিয়েছেন। এবার ‘অবৈ’ধ’ সরকারের কাছেই ১০ কাঠার প্লট চাইলেন রুমিন। বললেন, প্লটটা দিলে তিনি চিরকৃতজ্ঞ থাকবেন।

*গতকাল শনিবার গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ে ঢাকাস্থ পূর্বাচল আবাসিক এলাকায় ১০ কাঠার প্লট বরাদ্দ চেয়ে আবেদন করেছেন রুমিন। গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী‎ ‎শ ম রেজাউল করিম বরাবর এ আবেদনপত্র জমা দেন তিনি।

*আবেদনে ব্যারিস্টার রুমিন ফারহানা লিখেছেন, `ঢাকা শহরে আমার কোন জায়গা /ফ্লাট, জমি নাই। ওকালতি ছাড়া আমার অন্য আর কোন ব্যবসা/ পেশা নাই। আমার নামে ১০ (দশ) কাঠা প্লট বরাদ্দের জন্য সুব্যবস্থা করে দিতে আপনার মর্জি হয়। আমার নামে ১০ কাঠা প্লট বরাদ্দ করলে আমি চিরকৃতজ্ঞ থাকবো।`

*উল্লেখ্য, টেলিভিশন টকশোর পরিচিত মুখ ব্যারিস্টার রুমিন ফারহানা একাদশ জাতীয় সংসদের আগে আলোচনায় আসেন। তার নিজ নির্বাচনী আসনের (ব্রাহ্মণবাড়িয়া-২) মানুষের কাছেও সে সময় তেমন পরিচিতি না থাকলেও বিভিন্ন এলাকায় তার জ্বা’লাময়ী বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন গণমাধ্যমে ছড়িয়ে পড়ায় দ্রুত পরিচিতি পান। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২ আসন থেকে মনোনয়ন চেয়েও পাননি রুমিন ফারহানা। ওই আসনে উকিল আবদুস সাত্তারকে বিএনপি মনোনয়ন দিলে তিনি বিজয়ী হন।

*পেশায় আইনজীবী ব্যারিস্টার রুমিন ফারহানা বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক। তার বাবা অলি আহাদ ছিলেন একজন ভাষা সৈনিক ও রাজনীতিবিদ।