প্রচ্ছদ বিশ্ব “কাশ্মীরে নিজের গু’লিতে ভারতীয় সে’নার আত্মহ’ত্যা, ত’দন্তের নি’র্দেশ”

“কাশ্মীরে নিজের গু’লিতে ভারতীয় সে’নার আত্মহ’ত্যা, ত’দন্তের নি’র্দেশ”

110

*ভারত নিয়’ন্ত্রিত জম্মু ও কাশ্মীরের অনন্তনাগ জেলায় নিজের গু’লিতে আত্মহ’ত্যা করেছেন ভারতীয় সে’নাবাহিনীর এক অ্যাসিসট্যান্ট কমা’ন্ডান্ট। আজ শনিবার এই খবর জানানো হয় ইন্ডিয়ান আ’র্মির পক্ষ থেকে। এর আগে, সে’নার আত্মহ’ত্যা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন ম’ন্তব্য ও ভু’য়া ত’থ্য ছড়ি’য়ে প’ড়লে দেশটির সে’নাবাহিনীর পক্ষ থেকে এ তথ্য জানানো হয় এবং বিষয়টি ত’দন্তের নি’র্দেশ দেওয়া হয়।

*জানা গেছে, শুক্রবার আবাসনে ব্যক্তিগত আগ্নেয়া’স্ত্র থেকে গু’লি করে আত্মহ’ত্যা করেন কমান্ডান্ট এম অরবিন্দ। ৩৩ বছর বয়সি অরবিন্দ তামিলনাড়ুর কোয়েম্বাটুরের বাসিন্দা ও ২০ বাটিলিয়নের জওয়ান ছিলেন। তিনি পারিবারিক অশা’ন্তির জে’রে আত্মহত্যা’ করেছেন। বিবা’হবিষয়ক কোনও সম’স্যা নিয়ে বেশ কয়েকদিন ধ’রেই তিনি মান’সিক অব’সাদে ভুগ’ছিলেন। সেই সমস্যা নিয়ে চূড়ান্ত প’র্যায়ে গিয়েই তিনি এমন ঘট’না ঘ’টিয়েছেন বলে মনে করা হচ্ছে। তার মৃতদে’হ তামিলনাড়ুর বাড়িতে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

*তবে সোশ্যাল মিডিয়ায় এই ঘটনাকে নিয়ে অনেকেই নানা মন্ত’ব্য করেছেন। কেউ কেউ আত্মহ’ত্যার ঘট’নাকে অস’ত্য বলেছেন, আবার কেউ কেউ সামাজিক যোগাযোগ মাধ্যমে কমেন্ট করে ভু’য়া খবর ছড়ানোর চেষ্টা করেছেন ঐ সে’না আত্মহ’ত্যা’ করেননি জানিয়ে। কিছু বিরু’প মন্তব্যও পাওয়া গেছে সে সবের মধ্যে। তবে মৃ’ত্যুর কারণ যে আত্মহ’ত্যাই, তা স্পষ্ট জানিয়েছে ভারতীয় সে’নাবাহিনী। সূত্র : এই সময়।