প্রচ্ছদ বিনোদন “এবার টিভিতে আসছে ক্লিনটন-মনিকার প্রেম কাহিনি!”

“এবার টিভিতে আসছে ক্লিনটন-মনিকার প্রেম কাহিনি!”

26

*সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটনের সঙ্গে হোয়াইট হাউসের তৎকালীন শিক্ষানবীশ মনিকা লিউইনস্কির সেই প্রেমকাহিনির দুই দশক পেরিয়ে গেছে। কিন্তু এখনও যেন তার রেশ কাটেনি। যুক্তরাজ্যের রাজনীতিতে বারবার ফিরে আসে সেই প্রেমকে’চ্ছা। সেই কেলে’ঙ্কারির জের ধরে অভিশংসনের মুখোমুখিও হয়েছিলেন ক্লিনটন। সেসব কাহিনি আবার দেখা যাবে। তবে তা বাস্তব জীবনে নয়, টেলিভিশনের পর্দায়।

*মার্কিন টেলিভিশন চ্যানেল ‘এফএক্স’ এর জনপ্রিয় ধারাবাহিক ‘আমেরিকান ক্রাই’ম স্টোরি’ তে ক্লিনটন-মনিকা প্রেমকাহিনি নিয়ে নাটকপ[রচারিত হবে। আগামী বছর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের আগে দিয়ে ধারাবাহিকটি প্রচার করা হবে। এফএক্স’র ওই ধারাবাহিকের প্রযোজকদের একজন খোদ মনিকা লিউইনস্কি। এ নাটকে বিল ও হিলারি ক্লিনটনের ভূমিকায় কারা অভিনয় করবেন তা এখনো জানা যায়নি।

*তবে মনিকার ভূমিকায় অভিনয় করবেন বুকস্মার্ট সিনেমার অভিনেত্রী বেনি ফিল্ডস্টাইন। আর লিন্ডা ট্রিপের ভূমিকায় অভিনয় করবেন সারাহ পলসন। সরকারি কর্মকর্তা লিন্ডা ট্রিপই মনিকার ব্যক্তিগত ফোনে আড়িপেতে প্রেসিডেন্টের সঙ্গে গো’পন প্রেম নিয়ে মনিকার ফোনালাপ রেকর্ড করেছিলেন। জেফরি টুবিনের লেখা বই অবলম্বনে নাটকটি নির্মাণ করা হবে।

*একজন ইন্টার্ন হিসেবে হোয়াইট হাউসে কাজ করতে গিয়ে প্রেসিডেন্টের সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েছিলেন মনিকা। তখন তার বয়স ছিল মাত্র ২২ বছর। প্রেসিডেন্ট ছিলেন তার থেকে ২৭ বছরের বড়।

*নাটকের বিষয়ে মনিকা বলেছেন, রায়ান মারফি প্রোডাকশনের সঙ্গে যুক্ত হয়ে তিনি কিছুটা ‘দ্বিধাগ্রস্ত’ এবং ‘একটু বেশি ভয়ে’ আছেন। আমেরিকান হ’রর স্টোরির প্রযোজকের সঙ্গে সন্ধ্যার খাবার খেতে খেতে তাদের মাথায় এ নাটক তৈরির পরিকল্পনা আসে বলেও জানিয়েছেন তিনি।