প্রচ্ছদ খেলা ক্রিকেট “সরফরাজ নিজের ছেলেকে কুরবানি দিতে চান?”

“সরফরাজ নিজের ছেলেকে কুরবানি দিতে চান?”

66

*একের পর এক ঘটনার কারণে সমালোচনা এবং ট্রলের হাত থেকে কিছুতেই রেহাই পাচ্ছে না পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক সরফরাজ আহমেদ। বিশ্বকাপের আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে ম্যাচে অলরাউন্ডার আন্দিলে ফেলুকায়ো ব্যাটিং করার সময় তাকে উদ্দেশ্য করে বর্ণবাদী মন্তব্য ছোড়া থেকে শুরু সরফরাজকে ঘিরে নেতিবাচক আলোচনা।

*ভারতের বিপক্ষে ব্যাটিং সহায়ক উইকেটে টসে জিতে আগে ফিল্ডিং করার মাসুল পাকিস্তানকে হাড়ে হাড়ে দিতে হয়েছিল। ওই ম্যাচে বাজে পারফরম্যান্সের পাশাপাশি উইকেটের পেছনে দাঁড়িয়ে পাকিস্তানি অধিনায়ক সরফরাজ আহমেদের হাই তোলার ঘটনা নিয়েও কম তো’লপাড় হয়নি।

*সরফরাজের হাই তোলার দৃশ্যটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যাওয়ার পর তাকে নিয়ে হাস্যরসে মেতে ওঠে নেটিজেনরা। সরফরাজের হাই কা’ণ্ড নিয়ে মেম, ট্রলে ভরে যায় নেট দুনিয়া। এ ঘটনার রেশ কাটার আগেই ভারতের আয়ুর্বেদিক হেলথকেয়ার সংস্থা ডাবর ইন্ডিয়া লিমিটেড তাদের বিজ্ঞাপনী প্রচারের অংশ হিসেবে তাকে নিয়ে উপস্থাপন করা হয়েছে কার্টুন!

*তবে এবার সরফরাজ যে কারণে নতুন করে সমালোচিত হলেন তার প্রেক্ষাপট হলো আসন্ন কুরবানির ঈদ। গত ৩ আগস্ট নিজের টুইটার অ্যাকাউন্টে পাকিস্তানি অধিনায়ক দুইটি গরু এবং একটি মঞ্চের ফটো আপলোড করেন। তাতে অবশ্য কোনো সমস্যা ছিল না। ফটোর ক্যাপশনে তার লেখা নিয়েই চলছে চরম বিতর্ক।

*তিনি লিখেছেন, মঞ্চ প্রস্তুত আছে। এখন কুরবানির ঈদের অপেক্ষা। ঈদে আমার বাচ্চাও নিজেকে কুরবানি দিতে প্রস্তুত আছে। আল্লাহ তাআলা সবার কুরবানি ও তার প্রস্তুতি কবুল করুক।
সরফরাজের এমন টুইটের পর থেকেই তী’ব্র সমালোচনার ঝড় চলতে থাকে। সঙ্গে চলতে থাকে ট্রল। তিনদিন হয়ে গেলেও এখনো সরফরাজ তার করা সেই টুইট সরিয়ে ফেলেননি!