প্রচ্ছদ বাংলাদেশ জাতীয় “শেখ হাসিনা হলেন আমাদের প্রেরণার উৎস”

“শেখ হাসিনা হলেন আমাদের প্রেরণার উৎস”

24

*প্রধানমন্ত্রী শেখ হাসিনার পর পর দুদিনের টেলি কনফারেন্স আওয়ামী লীগে টনিকের মত কাজ করেছে। গত দুই দিনে প্রধানমন্ত্রী সার্বক্ষণিক বিষয়ে দেশের বিষয়ে বিভিন্ন মন্ত্রী উপদেষ্টা এবং নীতি নির্ধারকদের সঙ্গে কথা বলেছেন এবং তাদের কর্মপদ্বতি সম্বন্ধে নির্দেশনা দিয়েছেন। এই নির্দেশনার পরেই আওয়ামী লীগ এবং সরকার হঠাৎ করে চাঙ্গা হয়ে উঠেছে। আজ স্বাস্থ্য মন্ত্রণালয়ে স্বাস্থ্য মন্ত্রীর নেতৃত্বে দুই মেয়রের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে করণীয় কৌশল ইত্যাদি নিয়ে আলোচনা হয়।

*সংশ্লিষ্টসূত্রগুলো বলছে, প্রধানমন্ত্রীর নির্দেশনা নিয়েই স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ডেঙ্গু মোকাবিলায় বিভিন্ন দিক নির্দেশনা এবং পদক্ষেপ গ্রহণ করেছেন। যেসব ব্যাপারে প্রধানমন্ত্রী দিক নির্দেশনা দিয়েছিলেন। সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, আওয়ামী লীগের মধ্যে ডেঙ্গু পরিস্থিতি, গুজব সন্ত্রাস এবং বন্যা পরিস্থিতি নিয়ে আওয়ামী লীগের মধ্যে ভয়, আতঙ্ক তৈরি হয়েছিল। আওয়ামী লীগের অনেক নেতাদের মধ্যে অস্বস্তি তৈরি হয়েছিল।

*বিশেষ করে ১৯শে জুলাই প্রধানমন্ত্রী যুক্তরাজ্যে যাওয়ার পর তাঁর চোখের অপারেশনের পর যখন তিনি কয়েকদিন বিশ্রামে ছিলেন সেই সময় আওয়ামী লীগের কয়েকজনের মধ্যে উৎকণ্ঠা এমনকি আতঙ্কও ছড়িয়ে পড়েছিল। অনেকেই প্রশ্ন করেছিল দেশে কি হচ্ছে? কিন্তু প্রধানমন্ত্রী খানিকটা সুস্থ হয়ে যখন একের পর এক বিভিন্ন নীতি নির্ধারণী কথা বলছেন, টেলি কনফারেন্স করছেন তখন আবার আওয়ামী লীগ চাঙ্গা হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশনায় ইতিমধ্যে আওয়ামী লীগ সারাদেশে পরিচ্ছন্নতা অভিযান শুরু করেছে। আওয়ামী লীগের পদাঙ্ক অনুসরণ করে যুবলীগ সারাদেশে যুব বিগ্রেড গঠন করছে এবং সারাদেশে ডেঙ্গু আক্রান্ত মানুষের পাশে দাঁড়ানোর জন্য যুবলীগের চেয়ারম্যানের পক্ষ থেকে নির্দেশনা দেওয়া হয়েছে।

*যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বলেছেন, শেখ হাসিনার নির্দেশনা পাওয়ার ফলে যুবলীগের নেতাকর্মীদের মধ্যে উদ্দীপনা সৃষ্টি হয়েছে। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি যে, সকলে সম্মিলিতভাবে চেষ্টা করলে আমরা এই পরিস্থিতির মোকাবিলা করতে পারবো। আওয়ামী লীগের প্রেসিডিয়ামের সদস্য মতিয়া চৌধুরী বলেছেন, , মাননীয় প্রধানমন্ত্রী কেবল আমাদের সাহসই যোগাননি। তার নির্দেশনা এবং প্রেরণার কারণে এখন নেতাদের মধ্যে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। বাংলাদেশ আওয়ামী লীগ জনগনকে সাথে নিয়ে এই পরিস্থিতি মোকাবিলার জন্য এখন প্রস্তুত।

*তিনি আশা করেন, খুব শীঘ্রই ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণের মধ্যে আসবে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, শেখ হাসিনা হলেন আমাদের প্রেরণার উৎস। শেখ হাসিনা যখন গতকাল এবং আজ টেলিকনফারেন্স করেছেন, আমরা তখন উদ্দীপ্ত ও উজ্জীবিত হয়েছি। আমাদের দ্বিধা দ্বন্দ্ব সব চলে গেছে।’
সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, প্রধানমন্ত্রী কাজ করার যে নির্দেশনা দিয়েছেন তার ফলে নেতাকর্মী এবং সরকারের উর্ধতন মহলের মধ্যে কাজের প্রেরণা অনেক বেড়ে গেছে।