প্রচ্ছদ বাংলাদেশ জাতীয় “স্বাস্থ্যমন্ত্রী বিদেশে, প্রশ্নবাণে জর্জরিত ওবায়দুল কাদের”

“স্বাস্থ্যমন্ত্রী বিদেশে, প্রশ্নবাণে জর্জরিত ওবায়দুল কাদের”

74

*দেশের যখন ডেঙ্গুর প্রকোপ মহামারি আকার ধারণ করেছে ঠিক তখন স্বাস্থ্যমন্ত্রীর বিদেশ যাত্রা দেশ জুড়ে সৃষ্টি করেছে নানামুখী সমালোচনা। এমন পরিস্থিতিতে সরকারের দায়িত্বশীল মন্ত্রী কিভাবে ব্যক্তিগত সফরে মালোয়েশিয়া গেলেন? এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, কে দেশে কে বিদেশে তা বিষয় নয়, ডেঙ্গু মোকাবিলায় কাজ হচ্ছে কি না, তাই বিষয়।

*বুধবার (৩১ জুলাই) ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে রাজধানীর জিগাতলায় তিন দিনের পরিচ্ছন্নতা কর্মসূচি উদ্বোধনকালে তিনি একথা বলেন।
এসময় ওবায়দুল কাদের বলেন, কারো ব্যক্তিগত বিষয়ে তিনি মন্তব্য করতে চান না। বর্তমান পরিস্থিতিতে মানবিক সংকট উল্লেখ করে তিনি বলেন, ডেঙ্গু মোকাবিলায় সবাইকে এক হয়ে কাজ করতে হবে।

*তিনি আরও বলেন, অন্য যে কোন চ্যালেঞ্জের মতো ডেঙ্গু মোকাবিলায়ও সরকার সফল হবে বলে আশা তার। পাড়া মহল্লায় এই পরিচ্ছন্নতা অভিযান চলবে। পরিস্থিতি বিবেচনায় স্বাচিপ বিনা মূল্যে ডেঙ্গুর রক্ত পরীক্ষা করবে বলেও জানান ওবায়দুল কাদের।

*কর্মসূচি উদ্বোধন কালে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এনামুল হক শামীম, বাহাউদ্দিন নাছিম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দি, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, কেন্দ্রীয় কমিটির সদস্য মারুফা আক্তার পপি।