প্রচ্ছদ বিশ্ব “মুসলিমদের নি*র্যাতনের বিরুদ্ধে মুখ খুললেন নুসরাত”

“মুসলিমদের নি*র্যাতনের বিরুদ্ধে মুখ খুললেন নুসরাত”

142
মুসলিমদের নির্যাতনের বিরুদ্ধে মুখ খুললেন নুসরাত

‘গো রক্ষার’ নামে ভারতজুড়ে সংখ্যালঘু মুসলিমদের ওপর নি*র্যাতনের বিরুদ্ধে মুখ খুলেছেন তৃণমূল সংসদ সদস্য নুসরাত জাহান। তিনি বলেন, গো রক্ষার নামে মুসলমানদের গণপি.টুনি মেনে নেয়া যায় না। রামের নাম মুখে নিয়ে এমন নিপী.ড়ন আর চলতে দেয়া যায়। এটি বন্ধে কড়া আইন করা দরকার।

বুধবার নিজের টুইটারে এক টুইটে টালিউড সুন্দরী এমন উদ্বেগজনক ঘটনায় সরকারের নীরবতা তাকে সবচেয়ে বেশি ব্যথিত করেছে বলে জানান। খবর ইন্ডিয়া এক্সপ্রেসের।

টুইটে নুসরাত অভিযোগ করেন, গো রক্ষার নামে গত পাঁচ বছরে মুসলিম, দলিতদের ওপর সবচেয়ে বেশি অত্যা.চার চলছে। চারজনের মৃত্যু হয়েছে; তারা প্রত্যেকেই সংখ্যালঘু।

তিনি লেখেন- কোথাও গরুর মাংস খাওয়ার গু.জবে, কোথাও গরু পাচারের অভিযোগে এসব ঘটনা ঘটছে। …সরকারের নিষ্ক্রিয়তা ও নীরবতা সবচেয়ে ব্যথার। রামের নাম মুখে নিয়েও এখন গণপি.টুনির ঘটনা ঘটেছিল। গণপি.টুনির অপরাধীরা দেশের শত্রু ও জঙ্গি ছাড়া কিছু নয়।’

গত বছরের ১৭ জুলাই দেশটির সুপ্রিমকোর্ট গণপি.টুনি রুখতে সরকারকে কড়া আইন আনার কথা বললেও সরকার চুপ আছে বলে অভিযোগ করেন তিনি। নুসরাতের অভিযোগের পরিপ্রেক্ষিতে পাল্টা টুইটে বিজেপির সংসদ সদস্য দিলীপ ঘোষ লেখেন- ‘আপনার মুখ্যমন্ত্রীকে আগে চিঠি লিখুন যাতে তার এলাকায় গণপি.টুনি বন্ধ হয়। সন্দেশখালীতে আমাদের চার কর্মীকে হ*ত্যা করা হয়েছে। এখনও দুজনের দেহ পাওয়া যায়নি।’

প্রসঙ্গত সম্প্রতি গো রক্ষার নামে ভারতের গণপি.টুনির ঘটনা বেড়ে গেছে। এতে উদ্বেগ প্রকাশ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি দিয়েছেন দেশটির ৪৯ বিশিষ্টজন।