প্রচ্ছদ বাংলাদেশ গ্রাম-প্রান্তর “গুজব-মাদক-ডেঙ্গু প্রতিরোধ বিষয়ক সচেতনামূলক সভা”

“গুজব-মাদক-ডেঙ্গু প্রতিরোধ বিষয়ক সচেতনামূলক সভা”

11
গুজব-মাদক-ডেঙ্গু প্রতিরোধ বিষয়ক সচেতনামূলক সভা

*নাইক্ষংছড়ি প্রতিনিধি: আজ ২৭ জুলাই বান্দরবান জেলার নাইক্ষংছড়ি থানা কমিউনিটি পুলিশের আয়োজনে গু*জব-মা*দক-ডেঙ্গু প্রতিরোধ বিষয়ক সচেতনামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। নাইক্ষংছড়ি উপজেলা পরিষদ মিলনায়তনে উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নাইক্ষংছড়ি থানা অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন।

*নাইক্ষংছড়ি সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের সভাপতিত্বে উক্ত সভায় উপস্থিত ছিলেন নাইক্ষংছড়ি থানার ওসি তদন্ত জায়েদ নুর, কমিউনিটি পুলিশের গণসংযোগ কর্মকর্তা সাব ইনসফেক্টর রাজিব হোসেন।  উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন শিমুলের সঞ্চালনায় উক্ত সভায়, কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুমিনুল আলম মুমু, নাইক্ষংছড়ি সিএনজি মালিক শ্রমিক সমিতি লিঃ (রেজি ৫০৫) সভাপতি আব্দুর রহমান, উপজেল অটোরিকশা ও মিনি টমটম সমিতির সভাপতি গফুর সওদাগর, উপজেলা মটর বাইক কল্যাণ সমিতি লিঃ (রেজি-৬৩২) এর সভাপতি মো. সেলিম সাধারণ সম্পাদক সাব্বির আহাম্মদ, ইউনিয়ন টমটম মালিক ও শ্রমিক সমিতির সভাপতি চা লা অং চাক সাধারণ সম্পাদক মো. সালাহ উদ্দিন ও উক্ত সংগঠনসমূহের সকল সদস্য ও কমিউনিটি পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

*সভায় থানা অফিসার ইনসার্জ আনোয়ার হোসেন বলেন, নির্মাণাধীন পদ্মা সেতুতে মানুষের মাথা লাগবে বলে ভিত্তিহীন গু*জব ছড়ানো হচ্ছে। অপরিচিত পুরুষ বা মহিলাকে ছেলে-ধরা সন্দেহে অহেতুক গণপি*টুনি দিয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি না ঘটানোর জন্য বিশেষভাবে অনুরোধ জানান। অপরিচিত পুরুষ বা মহিলাকে সন্দেহ হলে নাইক্ষংছড়ি থানা পুলিশকে অবহিত করার জন্য এলাকাবাসীর প্রতি আহ্বান জানান। অহেতুক গণপি*টুনির মতো ঘটনা সংগঠিত হলে সংশ্লিষ্ট সকলের বিরুদ্ধে আইননুসারে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে কঠোর হুশিয়ারী প্রদান করেন।

*সভা ওসি আরো বলেন, মাদকদ্রব্য পরিবহন, সেবনের সাথে যারা জড়িত হবে তাদের কঠোরভাবে দমন করা হবে, এ বিষয়ে জিরো টলারেন্স দেখানো হবে এবং কমিউনিটি পুলিশের মাধ্যমে মা*দক পাচার নিয়ন্ত্রণে পুলিশকে সহযোগিতা করার জন্য আহ্বান জানান।

*সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বলেন, গু*জব-মা*দক ও ডে*ঙ্গু প্রতিরোধ করতে সদর ইউনিয়ন পরিষদ সবসময় পুলিশ ও জনগণের পাশে ছিলো ভবিষ্যতে কমিউনিটি পুলিশের মাধ্যমে অপরাধ দমনে সকল সহযোগিতা অব্যাহত থাকবে।