প্রচ্ছদ বাংলাদেশ গ্রাম-প্রান্তর “গুজবে বিভ্রান্ত হবেন না: নাইক্ষংছড়ি থানার ওসি”

“গুজবে বিভ্রান্ত হবেন না: নাইক্ষংছড়ি থানার ওসি”

17
গুজবে বিভ্রান্ত হবেন না: নাইক্ষংছড়ি থানার ওসি

সাইফুদ্দিন শিমুল: বান্দরবান পার্বত্য জেলা পুলিশের পক্ষ থেকে নাইক্ষংছড়ি উপজেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সম্প্রতিক সময়ে ছেলেধরা ও গলাকাটায় গুজবের খবরে বিভিন্নস্থানে গণপিটুনির শিকার হয়ে নিহত হওয়ার ঘটনা যাতে পুনরাবৃত্তি না হয় সেই বিষয়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে লিপলেট বিতরণসহ সচেতনতামূলক সভা আয়োজন করছে নাইক্ষংছড়ি থানা পুলিশ।

নাইক্ষংছড়ি ছালেহ আহাম্মদ সরকারী উচ্চ বিদ্যালয়, বালিকা উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে বক্তব্য প্রদানকালে নাইক্ষংছড়ি থানা অফিসার ইনসার্জ আনোয়ার হোসেন বলেন, নির্মানাধীন পদ্মা সেতুতে মানুষের মাথা লাগবে বলে ভিত্তিহীন গুজব ছড়ানো হচ্ছে।
অপরিচিত পুরুষ বা মহিলাকে ছেলেধরা সন্দেহে অহেতুক গণপিটুনি দিয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি না ঘটানোর জন্য বিশেষভাবে অনুরোধ জানান। অপরিচিত পুরুষ বা মহিলাকে সন্দেহ হলে নাইক্ষংছড়ি থানা পুলিশকে অবহিত করার জন্য এলাকাবাসীর প্রতি আহ্বান জানান।
অহেতুক গণপিটুনির মতো ঘটনা সংগঠিত হলে সংশ্লিষ্ট সকলের বিরুদ্ধে আইননুসারে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে কঠোর হুশিয়ারী প্রদান করেন।

এসময় তিনি শিক্ষার্থীদের মাঝে বান্দরবান জেলা পুলিশের সচেতনতামূলক একটি লিপলেট বিতরণ করেন। গুজবে বিভ্রান্ত হবেন না- আইন নিজের হাতে তুলে নিবেন না, এই আহ্বান জানিয়ে নাইক্ষ্যংছড়ির বিভিন্ন ওয়ার্ড ও ইউনিয়নে মাইকিং চলছে নাইক্ষংছড়ি থানা পুলিশের উদ্যোগে।