প্রচ্ছদ রাজনীতি তাহলে বিএনপি-জামায়াতের মদদেই এই গুজব সন্ত্রাস?

তাহলে বিএনপি-জামায়াতের মদদেই এই গুজব সন্ত্রাস?

305
তাহলে বিএনপি-জামায়াতের মদদেই এই গুজব সন্ত্রাস?

সারাদেশে ছেলে ধরা আতঙ্ক ছড়ানোর পেছনে জামায়াত-বিএনপিকে অভিযুক্ত করা হয়েছে। একাধিক গোয়েন্দা সংস্থা প্রাথমিক তদন্তে পেয়েছে যে, যারা এই সমস্ত গুজব ছড়াচ্ছে এবং ছেলে ধরা আতঙ্কে বিভিন্ন মাধ্যমে সচেষ্ট এদের সঙ্গে জামায়াত এবং বিএনপির সংশ্লিষ্টতা রয়েছে। বিভিন্ন স্থানীয় এলাকায় জামাত এবং বিএনপির লোকজন সংঘবদ্ধভাবে এই কাজটি করছেন বলে প্রাথমিক তদন্তে এসেছে।

সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, বাড্ডার ঘটনায় যে কয়েকজনকে আটক করা হয়েছে এরা সবাই স্থানীয় বিএনপি- জামায়াতের সঙ্গে সংশ্লিষ্ট। এছাড়াও দেশে আরো দুটি স্থানে সংগঠিত এরকম ঘটনার সঙ্গে জামায়াতের কর্মীদের সংশ্লিষ্টতা পাওয়া গেছে।

সূত্রগুলো বলছে যে, একটি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার জন্যই স্বাধীনতা বিরোধীদের সঙ্গে নিয়ে বিএনপি এরকম তৎপরতা করছে বলে প্রাথমিক তদন্তে বেরিয়ে আসছে। এই ঘটনাকে পেছন থেকে মদদ দিচ্ছে লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়া। তারেক বিভিন্ন সময় দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরী করার জন্য নানা রকম তৎপরতায় লিপ্ত হয়েছিলেন। বিশেষ করে যখন কোটা সংস্কার আন্দোলন করছিলো সাধারণ শিক্ষার্থীরা, তখন তারেক এই আন্দোলনকে অন্যখাতে প্রবাহিত করার জন্য চেষ্টা করেছিলেন বলে তথ্য প্রমানাদি গোয়েন্দা সংস্থার কাছে এসেছিল। এবারও বিভিন্ন স্থানে বিএনপি জামায়াতকে সংঘবদ্ধ থাকা এবং তাদেরকে বিভিন্ন উস্কানি দেওয়ার ক্ষেত্রে তারেক জিয়া গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন বলে একাধিক সূত্রে জানা গেছে।

জামায়াত বিভিন্ন জায়গায় গোপনে লিফলেট বিলি এবং গুজব আতঙ্ক ছড়ানোর ক্ষেত্রে ভূমিকা রাখছে এরকম কিছু তথ্য প্রমাণ গোয়েন্দাদের কাছে এসেছে। তবে একাধিক গোয়েন্দা সংস্থার সঙ্গে যোগাযোগ করে জানা গেছে, তারা এদের মূল হোতাদের চিহ্নিত করেছে। শীঘ্রই দৃশ্যমান অগ্রগতি হবে। গুজব সন্ত্রাস থেকে মুক্তি পাবে দেশ।