প্রচ্ছদ শিক্ষাঙ্গন ঢাবিতে নুরকে অবাঞ্চিত ঘোষণার দাবি ছাত্রলীগের

ঢাবিতে নুরকে অবাঞ্চিত ঘোষণার দাবি ছাত্রলীগের

65
ঢাবিতে নুরকে অবাঞ্চিত ঘোষণার দাবি ছাত্রলীগের

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর ও সমাজসেবা সম্পাদক আখতার হোসেনকে অবাঞ্ছিত ঘোষণা করার দাবি জানিয়েছে ছাত্রলীগ। মঙ্গলবার অপরাজেয় বাংলার পাদদেশে অনুষ্ঠিত ছাত্র সমাবেশ ক্লাস পরীক্ষা সচলের আহ্বান জানানোর সময় এ ঘোষণাও দেন ছাত্রলীগ নেতারা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে তিনদিন ধরে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনে তালা দিয়ে আন্দোলন করে বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী। যারা শুরু থেকেই সাত কলেজের অধিভুক্তির বিরোধীতা করে আসছেন। সাত কলেজ বিরোধী শিক্ষার্থীদের আন্দোলনে ডাকসু ভিপি নুর ও সমাজসেবা সম্পাদক আখতার হোসেন সমর্থন দিয়ে আসছেন।
তবে ছাত্রলীগ নেতারা অভিযোগ করেন, আকতার হোসেন ডাকসুর টাকা অবৈধভাবে খরচ করে তালা কিনেছেন। এসব তালা দিয়েই ক্যাম্পাসে ধর্মঘট করা হচ্ছে। এজন্য নুর ও আখতারকে অবাঞ্ছিত ঘোষণার দাবি করেন তারা।

সাত কলেজের অধিভুক্ত বাতিলের আন্দোলনে ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেনের অংশগ্রহণ ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন তালা মারাকে শিষ্টাচার বহির্ভূত আচরণ অভিযোগ করেন রাব্বানী। এজন্য ডাকসু’র সভাপতি বিশ্ববিদ্যালয়ের ভি‌সি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান দেশে ফিরে এলে ছাত্রলীগ আনুষ্ঠানিকভাবে আখতার হোসেনের পদ বাতিল করার জন্য আবেদন করবে বলেও জানান তিনি।

নুর ও আকতারকে অবাঞ্ছিত করার ছাত্রলীগের এই দাবিকে পাগলের প্রলাপ বলে মন্তব্য করছেন ডাকসু ভিপি নুরুল হক নুর। তিনি বলেন, তাদের এই দাবি পাগলের প্রলাপ। আমরা তা কেয়ার করি না।