প্রচ্ছদ রাজনীতি এরশাদের শূন্য আসনে প্রার্থী হচ্ছেন সাবেক স্ত্রী বিদিশা?

এরশাদের শূন্য আসনে প্রার্থী হচ্ছেন সাবেক স্ত্রী বিদিশা?

627
এরশাদের শূন্য আসনে প্রার্থী হচ্ছেন সাবেক স্ত্রী বিদিশা?

সদ্য প্রয়াত জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের আসনটি শূন্য ঘোষণা করেছে সংসদ সচিবালয়। আজ মঙ্গলবার সংসদ সচিবালয়ের সচিব (রুটিন দায়িত্ব) আ ই ম গোলাম কিবরিয়া আসনটি শূন্য হওয়ার গেজেট প্রকাশ করেন।

গেজেটে উল্লেখ করা হয়েছে বাংলাদেশের জাতীয় সংসদের মাননীয় সংসদ সদস্য জনাব হুসেইন মুহম্মদ এরশাদ ৩০ আষাঢ় ১৪২৬/১৪ জুলাই ২০১৯ তারিখ পূর্বাহ্ণে মৃত্যুবরণ করায় একাদশ জাতীয় সংসদের ২১ রংপুর ৩ আসনটি উক্ত তারিখে শূন্য হয়েছে।

উল্লেখ্য, রংপুর ৩ আসন থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে জাতীয় পার্টির এই নেতা আমৃত্যু বিরোধীদলীয় নেতার দায়িত্বে ছিলেন।

এরশাদ ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে ১০ দিন চিকিৎসাধীন থাকার পর ১৪ জুলাই ৮৯ বছর বয়সে শেষনিঃশ্বাস ত্যাগ করেন।

এখন সকলের মনে প্রশ্ন এই আসন থেকে কে লড়বেন? এখানে কাকে নির্বাচিত করা হবে এবং দল থেকে কে নির্বাচনে অংশ নিবেন তা নিয়ে চলছে কানাকানি।

এ মূহুর্তে ভাই জি এম কাদের লালমনিরহাট-৩ আসন থেকে নির্বাচন করে জয়ী হয়ে সংসদে প্রতিনিধিত্ব করছেন। স্ত্রী রওশন এরশাদও বিরোধী দলের উপনেতা ও জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান হিসেবে রয়েছেন। তাই এরশাদের আসনে পরিবারের কেউ যে থাকছেন না তা নিশ্চিত করে বলাই যায়।

তবে নেতাকর্মীদের কারও কারও দাবি, এরশাদের সাবেক স্ত্রী বিদিশা পার্টির হাল ধরবেন। আর এরশাদের আসনটিতে তিনি নির্বাচন করবেন। কারণ এ মুহুর্তে পরিবারে অন্য কেউ নেই যে এরশাদের পর এ আসনের হাল ধরবেন। তাই বিকল্প হিসেবে বিদিশাকে পছন্দ অনেকের। তবে জাতীয় পার্টির স্থানীয় কোন নেতৃত্বও উঠে আসতে পারে এই আসনে।