প্রচ্ছদ রাজনীতি “নৌকা বিরোধীদের বহিষ্কার ও ইন্ধনদাতাদের শোকজের সিদ্ধান্ত”

“নৌকা বিরোধীদের বহিষ্কার ও ইন্ধনদাতাদের শোকজের সিদ্ধান্ত”

264
নৌকা বিরোধীদের বহিষ্কার ও ইন্ধনদাতাদের শোকজের সিদ্ধান্ত

যারা উপজেলা নির্বাচনে দায়িত্বশীল জায়গায় থেকে নৌকার বিরুদ্ধে অবস্থান নিয়েছিল তাদের দল থেকে বহিষ্কার ও যারা এতে ইন্ধন দিয়েছে তাদের শোকজ করার সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ। শুক্রবার (১২ জুলাই) গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে বৈঠক সূত্রে জানা গেছে।

এর আগে বিকেল ৪টায় দলের উপদেষ্টা পরিষদ এবং বিকাল সাড়ে ৪টায় কার্যনির্বাহী সংসদের বৈঠক শুরু হয়। বৈঠকে সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

বৈঠক সূত্র জানায়, গত উপজেলা নির্বাচনে যারা সরাসরি আওয়ামী লীগে দায়িত্বশীল পদে থেকে দলীয় প্রতীক নৌকার বিরোধিতা করেছে তাদের দল থেকে বহিষ্কারের বিষয়ে বৈঠকে । সিদ্ধান্ত হয়। এ ছাড়া যে সকল সংসদ সদস্য ও নেতা নৌকার বিরোধিতায় ইন্ধন দিয়েছে তাদের শোকজ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। শোকজের জন্য ১৫ দিন সময় বেঁধে দেয়া হয়েছে। এ বিষয়ে একটি তালিকাও তৈরি হচ্ছে।

বৈঠক সূত্রে জানা গেছে, দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটিরও ওই বৈঠকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ ও জাতীয় শোক দিবস উপলক্ষে কর্মসূচি ঠিক করতে আলোচনা হয়। এ বিষয়ে গণমাধ্যমে পরে জানানো হবে।