প্রচ্ছদ বিশ্ব ‘পালিয়ে যাওয়া স্ত্রীর বিরুদ্ধে দুবাই শাসকের মামলার শুনানি লন্ডনে’

‘পালিয়ে যাওয়া স্ত্রীর বিরুদ্ধে দুবাই শাসকের মামলার শুনানি লন্ডনে’

20
পালিয়ে যাওয়া স্ত্রীর বিরুদ্ধে দুবাই শাসকের মামলার শুনানি লন্ডনে

দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল-মাকতুম এবং পালিয়ে যাওয়া তার স্ত্রী প্রিন্সেস হায়ার মধ্যে লন্ডনের আদালতে শুনানি হওয়ার কথা রয়েছে। লন্ডনের হাইকোর্টের পারিবারিক ডিভিশন প্রিন্সেস হায়ার বিরুদ্ধে করা মামলাটি চলতি মাসের ৩০ এবং ৩১ তারিখে শুনানির দিন ধার্য করেছেন। খবর সিএনএন’র।

খবরে বলা হয়েছে, পালিয়ে যাওয়ার পর দুবাইয়ের কোটিপতি শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম তাঁর স্ত্রী প্রিন্সেস হায়ার বিরুদ্ধে একটি মামলা করেছেন। শেখ মোহাম্মদ ও প্রিন্সেস হায়ার বিষয়টি বৃহৎ দুই পরিবারে বড় সমস্যা হয়ে দেখা দিতে পারে। তবে গণমাধ্যমের প্রতিবেদন ও প্রিন্সেস হায়ার পালিয়ে যাওয়ার বিষয় নিয়ে দুবাই কর্তৃপক্ষ কোনো মন্তব্য করতে রাজি হয়নি।

প্রিন্সেস হায়া ১১ বছর বয়সী রাজকন্যা জলিলা, সাত বছরের জায়েদকে নিয়ে পালিয়েছেন। তার সঙ্গে আনা দুই সন্তানের হেফাজত নিয়েই শুনানির বিষয়টি গুরুত্ব পাবে। ধারণা করা হচ্ছে, তিনি ব্রিটেনে রয়েছেন। কেনসিংটন প্যালেস গার্ডেনসের সাড়ে আট কোটি ডলারের বাড়িতে তিনি থাকেন।
জর্ডানের বাদশাহ দ্বিতীয় আবদুল্লাহর সৎ বোন শেখ হায়া দর্শন, রাজনীতি ও অর্থনীতিতে পড়াশোনা করেছেন ব্রিটেনের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে। ৪৫ বছর বয়সী এ রাজকন্যা আন্তর্জাতিক অলিম্পিক কমিটিতে ছিলেন। জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচির শুভেচ্ছা দূত হিসেবেও কাজ করেন তিনি। ২০০৪ সালে শেখ মোহাম্মদকে বিয়ে করেন শেখ হায়া।

সম্পাদক/এসটি