প্রচ্ছদ খেলা ক্রিকেট আ’লীগে যোগ দিচ্ছেন সাকিবের সাথে মুশফিক-তামিমও?

আ’লীগে যোগ দিচ্ছেন সাকিবের সাথে মুশফিক-তামিমও?

95
আ'লীগে যোগ দিচ্ছেন সাকিবের সাথে মুশফিক-তামিমও?

বিশ্বকাপের ডামাডোলের মধ্যেও খবর পাওয়া গেছে রাজনীতিতে আসছেন জাতীয় দলের তুখোড় তিন ক্রিকেটার। আওয়ামী লীগের সদস্য সংগ্রহ অভিযানে তারা দলটিতে যোগ দিতে পারেন বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে। মাশরাফি বিন মর্তুজা আওয়ামী লীগে যোগদান এবং সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর এসব ক্রিকেটারদের দিকে দৃষ্টি রয়েছে দলটির। তাদেরকেও আওয়ামী লীগের সদস্য হিসেবে অন্তর্ভূক্ত করা হতে পারে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হন মাশরাফি বিন মর্তুজা। তাকে ঘিরে তখন স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন একাট্টা হয়েছিল। আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ ও স্বেচ্ছাসেক লীগের নেতারা একযোগে মাশরাফির পক্ষে নির্বাচন করেছেন। সকলেই মাশরাফির পক্ষে সমর্থন দিয়েছেন। কারণ মাশরাফিকে এলাকার মানুষ রাজনীতির উর্ধেও ভালোবাসেন।

আওয়ামী লীগের দায়িত্বশীল সূত্রগুলো বলছে, আওয়ামী লীগের এর পরের টার্গেট হলো সাকিব আল হাসান, মুশফিকুর রহিম এবং তামিম ইকবাল। সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, সাকিব আল হাসানের গত নির্বাচনেই আওয়ামী লীগে যোগ দেওয়ার কথা ছিল। নির্বাচন করারও জোর গুঞ্জন ছিল। কিন্তু বিশ্বকাপ এবং তার দায়িত্বের কথা বিবেচনা করে শেষ পর্যন্ত প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে তাকে নির্বাচন থেকে দূরে রাখা হয়েছিল। কিন্তু বিশ্বকাপের পরেই সাকিব আল হাসান আওয়ামী লীগে যোগ দিতে পারেন বলে আওয়ামী লীগের সূত্রগুলো বলছে।

এছাড়া বনেদি পরিবারের তামিম ইকবালের প্রতিও আওয়ামী লীগের আগ্রহ রয়েছে বলে একটি সূত্র নিশ্চিত করেছে। বিএনপি অধ্যুষিত বগুড়ায় আওয়ামী লীগ শক্তিশালী হয়ে সংগঠন গোছাতে চায়। এজন্য সেখানকার স্থানীয় জনপ্রিয় ক্রিকেটার মুশফিকুর রহিমের দিকেও নজর রয়েছে আওয়ামী লীগের।

আওয়ামী লীগের নতুন সদস্য সংগ্রহ অভিযানে বাংলাদেশ ক্রিকেটের এই তিন বড় বিজ্ঞাপনের দিকে দৃষ্টি রয়েছে। তবে এ ব্যাপারে চুড়ান্ত সিদ্ধান্ত নিবেন আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সম্পাদক/এসটি