প্রচ্ছদ রাজনীতি বিএনপির সবচেয়ে বড় আপদ হচ্ছে রিজভী: মির্জা ফখরুল

বিএনপির সবচেয়ে বড় আপদ হচ্ছে রিজভী: মির্জা ফখরুল

126
বিএনপির সবচেয়ে বড় আপদ হচ্ছে রিজভী: মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীকে আপদ বলে সম্ভোধন করলেন।

জাতীয়তাবাদী ছাত্রদলের কমিটি গঠন নিয়ে সৃষ্ট জটিলতা এবং ছাত্রদলের ২০ নেতা-কর্মীকে বহিস্কার করার পর নয়াপল্টন কার্যালয়ে রিজভী আহমেদ বহিস্কৃত কয়েকজনকে নিয়ে বৈঠক করলে বিষয়টি বিএনপি মহাসচিবের কানে গেলে তিনি ক্ষোভ প্রকাশ করেন রিজভীর উপর। গতকাল সন্ধ্যায় নয়াপল্টন কার্যালয়ে ছাত্রদলের বেশ কয়েকজন নেতা-কর্মী সৌজন্য সাক্ষাত করেন রিজভী আহমেদের সাথে। এসময় বহিস্কৃত দুজন নেতাও সেখানে উপস্থিত ছিলো।

নয়াপল্টন কার্যালয় থেকেই দ্রুত সংবাদটি চলে যায় মহাসচিব মির্জা ফখরুল ইসলামের কাছে। তখন মির্জা ফখরুল ফোনকারীকে বলেন, বিএনপির জন্য এখন সবচেয়ে বড় আপদ হচ্ছে রিজভী। বিএনপির ভাবমুর্তি নষ্ট করার জন্য তিনি রিজভী আহমেদকে দায়ী করেন। বিএনপির একটি সূত্র জানায়, রিজভী আহমেদ ল্ন্ডনে পলাতক থাকা বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় নয়াপল্টন কার্যালয়ে বসেই দলের সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করেন।

তবে রিজভী আহমেদ যা করেন তার অনেক কিছুই অবগত থাকেন না মহাসচিব মির্জা ফখরুল। বিএনপির ঐ সূত্রটি জানায়, যেহেতু রিজভী আহমেদ সরাসরি ভাইয়া (তারেক রহমান) এর বিশ্বস্থ সে কারণে তার বিরুদ্ধে কেউ টু শব্দটি করার সাহস রাখেন না।

এদিকে, ছাত্রদলের কমিটি গঠন নিয়ে এ সপ্তাহেই বিএনপির নেতারা বৈঠক করবেন। বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যাণী জানান, ছাত্রদলের কমিটি গঠনে বড় চমক থাকবে। সবকিছুই গোছগাছ করে আনা হয়েছে খুব সহসাই কমিটি ঘোষণা করা হবে।