প্রচ্ছদ রাজনীতি বিএনপির ফখরুল বনাম মওদুদের লড়াই এখন তুঙ্গে

বিএনপির ফখরুল বনাম মওদুদের লড়াই এখন তুঙ্গে

114
বিএনপির ফখরুল বনাম মওদুদের লড়াই এখন তুঙ্গে

বিএনপির দুই হেভিওয়েট নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং ব্যারিস্টার মওদুদ আহমেদের মধ্যে মতোবিরোধের খবর নতুন নয়। ৩০ ডিসেম্বরের নির্বাচনের সময় থেকেই দুজনের মধ্যে মতবিরোধের শুরু। এখন তা তুঙ্গ আকার ধারণ করেছে।

বিএনপির একাধিক দায়িত্বশীল সূত্র বলছে যে, ব্যারিস্টার মওদুদ আহমেদ বিএনপি মহাসচিবের পেছনে চর লাগিয়েছেন। বিএনপি মহাসচিব কোথায় যান, কার সাথে দেখা করেন এবং সরকারের সাথে কী কী গোপন তথ্যের আদান-প্রদান করেন চরদের এসব খুঁজে বের করার দায়িত্ব দিয়েছেন তিনি। এজন্য তিনি চরদের মোটা অংকের অর্থ দিয়েছেন বলেও একাধিক দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে।

অন্যদিকে মির্জা ফখরুল ইসলাম আলমগীরও ব্যারিস্টার মওদুদ আহমেদকে সরকারের এজেন্ট হিসেবে আখ্যায়িত করে তাকে স্থায়ী কমিটি থেকে বাদ দেওয়ার জন্য সুপারিশ করেছেন লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়ার কাছে। একই সাথে তিনি বলেছেন যে, মওদুদ আহমেদের কারণেই বেগম খালেদা জিয়ার মামলাগুলোর অবস্থা এলোমেলো হয়ে গেছে। মামলার সমস্ত গোপন তথ্য মওদুদ আহমেদই সরকারকে পাঠিয়ে দিচ্ছে।

এমই সাথে মির্জা ফখরুল অভিযোগ করেছেন যে, নাইকো দুর্নীতি মামলার অন্যতম আসামি ব্যারিস্টার মওদুদ আহমেদ নিজে বাঁচার জন্য বেগম জিয়াকে ফাঁসানোর চেষ্টা করছেন। এই দুই নেতার বিরোধে এখন বিএনপির কেন্দ্রীয় নেতৃত্ব বিভক্ত হয়ে পড়েছে। শেষ পর্যন্ত দেখা যাক, কে জেতে।