প্রচ্ছদ জীবন-যাপন তারেকের লাম্পট্যে অতিষ্ট জোবায়দা ডিভোর্স দিচ্ছেন?

তারেকের লাম্পট্যে অতিষ্ট জোবায়দা ডিভোর্স দিচ্ছেন?

2465
তারেকের লাম্পট্যে অতিষ্ট জোবায়দা ডিভোর্স দিচ্ছেন?

তারেক জিয়া এবং তার পত্নী জোবায়দা রহমানের দাম্পত্য জীবনে ভাঙ্গনের শব্দ শোনা যাচ্ছে। একাধিক দায়িত্বশীল সূত্র বলছে, গত তিনমাস ধরে তারেক জিয়ার যুক্তরাজ্যের ক্লিন্সটনের বাসায় থাকছেন না তার স্ত্রী ডা. জোবায়দা রহমান।

তিনি ডকল্যাণ্ডে তার নিকটাত্মীয়র বাসায় অবস্থান করছেন। সেখানে তার মেয়ে জায়মা রহমানও থাকছেন। দীর্ঘদিন ধরে তারেক জিয়ার সঙ্গে দাম্পত্য জীবনে নানা রকম অসন্তোষ এবং সংকোট চলছিলো জোবায়দার। ডা. জোবায়দা বিয়ের সময় সরকারী চাকরি করতেন, তারেক জিয়ার কারণে তার চাকরি ও ক্যারিয়ার সবই নষ্ট হয়ে গেছে।

এনিয়ে তাদের দীর্ঘদিন ধরেই মান অভিমান ছিলো। কিন্তু সাম্প্রতিক সময়ে তারেক জিয়ার বোহেমিয়ান জীবন, তার বিভিন্ন রকম লাম্পট্য এবং বিভিন্ন অপকর্মের বিষয় সম্বন্ধে ডা. জোবায়দা জানতে পারেন এবং এসব নিয়ে তাদের মধ্যে তীব্র অশান্তি তৈরী হয় বলে একাধিক দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে।

এছাড়াও দীর্ঘদিন দেশে ফিরতে না পারা এবং তারেকের কারণে বিভিন্ন মামলায় জড়িয়ে পড়া এবং তারেকের কারণে তার মেয়ের ভবিষ্যতে অনিশ্চয়তার মতো বিষয়ে তাদের মধ্যে যে কলহ- তা চরম আকার ধারণ করেছে।

তবে সর্বশেষ তাদের মধ্যে যে বিষয় নিয়ে বিরোধের সৃষ্টি হয়েছে, তা হলো একটি নারীঘটিত ব্যাপার। একজন প্রবাসী বাঙালি নারীর সঙ্গে তারেক জিয়ার ঘনিষ্ঠ সম্পর্কের কিছু তথ্য প্রমাণ জোবায়দা পেয়েছেন এবং এরপর থেকেই জোবায়দা আলাদা থাকতে শুরু করেছেন বলে জানা গেছে।

তবে বিএনপির একাধিক নেতা বলেছেন, ‘সাংসারিক জীবনে দাম্পত্য কলহ হয়। এটা কোন ভাঙ্গনের বিষয় নয়।’ তাদের মতে, ‘এটা গুজব এবং মিথ্যাচার। জোবায়দা রহমান অলগেটে তার বোনের বাসায় বেড়াতে গিয়েছেন। এর সঙ্গে দাম্পত্য কলহের কোন সম্পর্ক নেই।’