প্রচ্ছদ চিলেকোঠা যে লেখার কারণে কবি হেনরী স্বপনের বিরুদ্ধে মামলা ও গ্রেফতার

যে লেখার কারণে কবি হেনরী স্বপনের বিরুদ্ধে মামলা ও গ্রেফতার

241
যে লেখার কারণে কবি হেনরী স্বপনের বিরুদ্ধে মামলা ও গ্রেফতার

গত ২১ এপ্রিল শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর গির্জায় আত্মঘাতী বোমা হামলায় শত শত মানুষ নিহতের ঘটনায় গোটা বিশ্ব যখন শোকে কাতর, তখন বরিশালে কাথলিক ডাইওসিসের বিশপ লরেন্স সুব্রত হাওলাদার চার্চ চত্বরে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে ইস্টার সানডে উদযাপন করেন।

এই ঘটনার নিন্দা জানিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছিলেন কবি হেনরী স্বপন। যার কারণে তাঁকে আজ গ্রেফতার করা হয়েছে! ফেসবুকে যা লিখেছিলেন তিনি:

❝রোম যখন পুড়ছে বিশপ সুব্রত তখন বাঁশি বাজাচ্ছে।

রোম যখন পুড়ছিল তখন সম্রাট নিরো নাকি বাঁশি বাজাচ্ছিল। শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর গির্জায় আত্মঘাতী হামলায় শত শত মানুষ নিহতের অকস্মিকতায় যখন শোকস্তব্দ বিশ্ববাসী, তখন বরিশাল কাথলিক ডাইওসিসের বিশপ লরেন্স সুব্রত হাওলাদার চার্চ চত্বরে করছেন সাংস্কৃতিক আনুষ্ঠান।
.
গতকাল, ২২ এপ্রিল, বরিশাল কাথলিক ডাইওসিসের বিশপ লরেন্স সুব্রত হাওলাদার বিভাগীয় শহর বরিশাল ধর্মপল্লির সকল পুরোহিত, সিস্টার, ব্রাদার এবং সাধারণ খ্রিষ্টভক্তদের নিয়ে ডাইওসিসের হলরুমে নাচ, গান এবং ব্যান্ড শো এর মাধ্যমে মনোজ্ঞ এক সাংস্কৃতিক আনুষ্ঠান করেন। শ্রীলঙ্কার খ্রিস্ট সমাজের এই সঙ্কটময় মুহূর্তে বরিশাল কাথলিক ডাইওসিসের এ রকম আয়োজনকে রামকৃষ্ণ মিশনের মহারাজ এবং জামে কসাই মসজিদের ইমাম ও বরিশালের সকল নেতৃবৃন্দ এটিকে দুঃখজনক ঘটনা বলে আখ্যায়িত করেছেন।❞