প্রচ্ছদ আইন-আদালত ১৮ মে দুই বাংলায় একযোগে আইএস-এর জঙ্গি হামলা!

১৮ মে দুই বাংলায় একযোগে আইএস-এর জঙ্গি হামলা!

213
১৮ মে দুই বাংলায় একযোগে আইএস-এর জঙ্গি হামলা!

বৌদ্ধ ধর্মালম্বীদের ধর্মীয় উৎসব বুদ্ধ পূর্ণিমার দিনে বাংলাদেশ ও ভারতের পশ্চিমবঙ্গে একযোগে জঙ্গি হামলার আশঙ্কা করা হচ্ছে।

পুলিশ সদর দপ্তর ইতিমধ্যেই এ বিষয়ে সতর্কতা জারি করেছে। পুলিশসহ সংশ্লিষ্ট গোয়েন্দা সংস্থার সকলকে সতর্ক থাকতে বলা হয়েছে। একই সাথে সারাদেশের বৌদ্ধ মন্দিরসহ সকল গুরুত্বপূর্ণ স্থাপনায় তল্লাশি চৌকি বসানোরও নির্দেশনা দেওয়া হয়েছে।

বিশ্বস্ত কয়েকটি সূত্র জানিয়েছে, জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) ও নিষিদ্ধ সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) আগামী ১৮ মে বুদ্ধ পূর্ণিমায় বাংলাদেশ ও পশ্চিমবঙ্গে একযোগে হামলার পরিকল্পনা করছে বলে তথ্য পাওয়া গেছে। বৌদ্ধ মন্দিরগুলোসহ দেশের গুরুত্বপূর্ণ স্থাপনা এই হামলার টার্গেট বলে আশঙ্কা করা হচ্ছে।

পুলিশ সদর দপ্তর সূত্রে জানা গেছে, দেশের প্রতিটি মন্দিরে ইউনিফর্ম পরিহিত পুলিশের পাশাপাশি সাদা পোশাকের পুলিশও মোতায়েন করা হচ্ছে। পাশাপাশি গোয়েন্দা নজরদারি বাড়ানোরও নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, কিছুদিন আগেই জঙ্গি গোষ্ঠী আইএস বাংলাদেশ ও পশ্চিমবঙ্গে হামলা চালানোর হুমকি দেয়। আইএস এর মুখপত্র হিসেবে পরিচিত আমাক নিউজ এজেন্সিতে প্রকাশিত বার্তায় বাংলায় বলা হয় `শীঘ্রই আসছি`।