প্রচ্ছদ রাজনীতি পার্থর পর এবার জেনারেল ইব্রাহিম ছাড়ছেন ২০ দলীয় জোট!

পার্থর পর এবার জেনারেল ইব্রাহিম ছাড়ছেন ২০ দলীয় জোট!

489
পার্থর পর এবার জেনারেল ইব্রাহিম ছাড়ছেন ২০ দলীয় জোট!

বিএনপির সাথে টানাপোড়েন এর অংশ হিসেবে এবার ২০ দলীয় জোট ছাড়ছে বাংলাদেশ কল্যাণ পার্টি।

ইতোমধ্যে কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম তার মনোভাব জানিয়ে দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে। চলতি মাসেই যে কোন দিন গণমাধ্যমে বিজ্ঞপ্তি দিয়ে বাংলাদেশ কল্যাণ পার্টি বিএনপির নেতৃত্বাধীন ২০ দল ত্যাগ করবেন।

সূত্র জানায়, জাতীয় ঐক্যফ্রন্টের সাথে বিএনপির মাত্রাতিরিক্ত বাড়াবাড়ি এবং ২০ দলীয় জোটেভূক্ত রাজনৈতিক দলগুলোকে অবমূল্যায়নের কারণেই কল্যাণ পার্টি জোট ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন।

গত সোমবার বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি) চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ ২০ দলীয় জোট ছাড়ার ঘোষণা দিলে জোটভূক্ত অন্যান্য রাজনৈতিক দলগুলোতেও হতাশা দেখা দেয়। বিশেষ করে কর্ণেল (অব.) অলি আহমেদের নেতৃত্বাধীন লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) এবং মেজর জেনারেল (অব.) মুহম্মদ সৈয়দ ইব্রাহিমের বাংলাদেশ কল্যাণ পার্টি জোট ছাড়ার ব্যাপারে একমত হয়েছেন।

কল্য্যাণ পার্টি সহসাই জোট ত্যাগ করলেও এলডিপি ঈদের পর আনুষ্ঠানিকভাবে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ছাড়বে। এব্যাপারে বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব,) সৈয়দ মুহম্মদ ইব্রাহিমের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ২০ দলীয় জোট মূলত নির্বাচনী জোট। আপাতত নির্বাচনমুখী কোন কর্মকাণ্ড না থাকায় জোট থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। তবে তিনি বলেন, আপাতত জোট ছাড়লেও আন্দোলনে কল্যাণ পার্টি জাতীয়তাবাদী শক্তির পাশে থাকবে।