প্রচ্ছদ আইন-আদালত নুসরাতকে আগুন দেয় ৬, পুরো হত্যাকাণ্ডে ১৩ জন জড়িত: পিবিআই

নুসরাতকে আগুন দেয় ৬, পুরো হত্যাকাণ্ডে ১৩ জন জড়িত: পিবিআই

188
নুসরাতকে আগুন দেয় ৬, পুরো হত্যাকাণ্ডে ১৩ জন জড়িত: পিবিআই

আলোচনা করে নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে মারার পরিকল্পনা করেছিল আসামিরা। নুসরাতকে আগুন দেওয়ার ঘটনায় সরাসরি যুক্ত ছিল ৬ জন এবং পুরো ঘটনার সঙ্গে ১৩ জন জড়িত ছিল। সরাসরি যুক্ত ৬ জনের মধ্যে ৩ জন ছাত্র এবং ৩ জন ছাত্রী।

নুসরাত জাহান রাফি হত্যার তদন্তে এ তথ্য উঠে এসেছে বলে শনিবার এক প্রেস ব্রিফিংয়ে জানায় মামলার তদন্তে থাকা সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

নূরের দায় স্বীকার, নুসরাতের গায়ে আগুন দিয়েছিল সে

ফেনীর সোনাগাজীতে মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফির গায়ে আগুন দেয়ার কথা স্বীকার করেছে হত্যা মামলার দ্বিতীয় আসামি নূর উদ্দিন। পুলিশের জিজ্ঞাসাবাদে স্বীকারোক্তি মূলক জবানবন্দিতে সে বলেছে, আলেম সমাজকে অপদস্থ করার ‘শাস্তি’ হিসেবে নুসরাতকে পুড়িয়ে মারার সিদ্ধান্ত নেয় প্রধান আসামি সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলার ঘনিষ্ঠ সহযোগী নূর উদ্দিনসহ অন্যরা।

এই অপরাধী জানায়, এলাকায় সিরাজ উদ দৌলা বাহিনী অনেক প্রভাবশালী হওয়ায় পুড়িয়ে মারার ঘটনা সামাল দিতে পারবে বলে তার বিশ্বাস ছিল।

ওই হত্যাকাণ্ডে অন্তত ১৩ জনের সম্পৃক্ততা পেয়েছে পিবিআই। এদের ৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। নূরের দেয়া তথ্য থেকে পিবিআই জানিয়েছে, আগুন দেয়ার সময় বোরকা পরা চারজনের মধ্যে দু’জন পুরুষ ছিল।