প্রচ্ছদ বাংলাদেশ জাতীয় আগুনের কারণে গুরুত্বপূর্ণ রাষ্ট্রীয় স্থাপনায় সতর্কাবস্থা

আগুনের কারণে গুরুত্বপূর্ণ রাষ্ট্রীয় স্থাপনায় সতর্কাবস্থা

56
আগুনের কারণে গুরুত্বপূর্ণ রাষ্ট্রীয় স্থাপনায় সতর্কাবস্থা

একের পর এক আগুন লাগার ঘটনায় রাষ্ট্রের গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোতে সতর্কাবস্থা নেয়া হচ্ছে। জাতীয় সংসদ, বাংলাদেশ টেলিভিশন, সংসদ সচিবালয়, প্রধানমন্ত্রীর কার্যালয়, গণভবনসহ গুরুত্বপূর্ণ সকল স্থাপনায় অগ্নিনির্বাপণ ব্যবস্থা এবং যে কোন রকম ঝুঁকি এড়ানোর জন্য সতর্কাবস্থা গ্রহণ করা হয়েছে বলে সরকারের দায়িত্বশীল সূত্রগুলো জানিয়েছে।

যদিও সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে, এসব স্থাপনাগুলোতে অগ্নিনির্বাপন ব্যবস্থা সঠিক আছে এবং নিয়মিত মহড়া দেয়া হয়। তারপরও এ বিষয়ে নতুন করে নজর দেয়ার তাগিদ অনুভব করছে সরকার। জনপ্রশাসন সচিব ফয়েজ আহম্মদ বলেছেন, সচিবালয়ে অগ্নিনির্বাপন ব্যবস্থা পরীক্ষা নিরীক্ষা ও মহড়া যেন দ্রুত করা হয় সে ব্যাপারে উদ্যোগ নেয়া হচ্ছে। কোন রকম নাশকতা বা ঝুঁকিপূর্ণ পরিস্থিতি যেন তৈরি না হয় সেজন্য সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হচ্ছে।

সংসদ সচিবালয়েও অগ্নিনির্বাপন ব্যবস্থা এবং নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার উদ্যোগ নেয়া হয়েছে বলে জানা গেছে। প্রধানমন্ত্রীর কার্যালয়, গণভবনসহ গুরুত্বপূর্ণ রাষ্ট্রীয় স্থাপনাগুলোতে অগ্নিনির্বাপন ব্যবস্থা এবং যে কোন ধরনের ঝুঁকি এড়ানোর জন্য আজ থেকেই সতর্কতা জোরদার করা হয়েছে বলে সরকারের দায়িত্বশীল সূত্রগুলো নিশ্চিত করেছে।