প্রচ্ছদ রাজনীতি নুরের সাথে তারেকের কেনো গোপন যোগাযোগ?

নুরের সাথে তারেকের কেনো গোপন যোগাযোগ?

295
নুরের সাথে তারেকের কেনো গোপন যোগাযোগ?

১১ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বিএনপি এবং বিএনপির নেতৃত্বাধীন ছাত্রদল শুরু থেকেই এই নির্বাচনকে ভন্ডুল করে নির্বাচন বানচালের পরিকল্পনায় ব্যস্ত ছিল।

নির্বাচনের এক ঘণ্টা আগে ছাত্রদলের প্রচার সম্পাদক নির্বাচন বর্জনের ঘোষণা দেন। এরপর একে একে অন্যান্য সংগঠনগুলোও নির্বাচন বর্জনের সিদ্ধান্তের কথা জানায়। ধারণা করা হয়েছিল যে, এর ফলে নির্বাচন ভন্ডুল হয়ে যাবে। কিন্তু শেষ পর্যন্ত নির্বাচন হয় এবং নাটকীয় ফলাফল আসে। ডাকসু ভিপি পদে কোটা সংস্কার আন্দোলনের নেতা নূর বিজয়ী হন। এরপরেই ছাত্রলীগ বাদে অন্য সংগঠনগুলোর মধ্যে নির্বাচনের ফলাফল গ্রহণ বর্জন নিয়ে মতোবিরোধ তৈরী হয়।

কোটা সংস্কার আন্দোলনের পক্ষ থেকে মনে করা হচ্ছে, যেহেতু বাধা-বিপত্তি সত্ত্বেও তারা ডাকসু’তে দুটি পদে বিজয়ী হয়েছে। তাই তারা এই নির্বাচনকে গ্রহণ করার পক্ষে। সেজন্য নূর ছাত্রলীগ সভাপতি শোভনের সঙ্গে কোলাকুলি করেন এবং শিক্ষার সুন্দর পরিবেশ তৈরি করার জন্য একসঙ্গে কাজ করবেন বলে জানান। কিন্তু সন্ধ্যার পর এই পরিস্থিতি পাল্টে যায়। নূর আবার ঘোষণা করেন যে, সবগুলো আসনেই তিনি পুনর্নির্বাচন চান।

জানা গেছে যে, গতকাল রাতে নূরের সঙ্গে বিএনপির একাধিক নেতা-কর্মী যোগাযোগ করেছেন এবং তাকে নির্বাচন বাতিলের আন্দোলনে নেতৃত্ব দেওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন।

একটি সূত্র বলছে যে, ছাত্রদলের একাধিক নেতার সঙ্গে তারেক জিয়া কথা বলেছেন। তারা নূর এবং কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে যোগাযোগ করে আন্দোলনকে এগিয়ে নেওয়ার জন্য পরামর্শ দিয়েছে। এখন কোটা সংস্কার আন্দোলনকারীরা এই নির্বাচনের ফল মেনে নেবে নাকি তারা বিএনপির ফাঁদে পা দিয়ে আন্দোলন কর্মসূচী ঘোষণা করবে এর ওপর নির্ভর করছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরবর্তী পরিস্থিতি।