প্রচ্ছদ বাংলাদেশ জাতীয় বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানিয়ে মার্চে শপথ নেবেন মোকাব্বির

বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানিয়ে মার্চে শপথ নেবেন মোকাব্বির

62
বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানিয়ে মার্চে শপথ নেবেন মোকাব্বির

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে স্বাধীনতার মাস মার্চে সংসদ সদস্য হিসেবে শপথ নেয়ার ঘোষণা দিয়েছেন সিলেট-২ আসন থেকে নির্বাচিত ঐক্যফ্রন্টের প্রার্থী মোকাব্বির খান।

গত শনিবার বিকেলে সিলেটের বালাগঞ্জ উপজেলার খন্দকার বাজার উচ্চ বিদ্যালয় মাঠে বালাগঞ্জ-ওসমানীনগর ইউকে এডুকেশন ট্রাস্টের বৃত্তি বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতাকালে তিনি এ ঘোষণা দেন। ওই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় মোকাব্বির খান বলেন, ‘মার্চ মাস মহান স্বাধীনতার মাস। এ মাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণ শুনে দেশের মানুষ মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলেন। তাই মার্চ মাসেই বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে এবং এলাকাবাসীর ভোটের প্রতিদান দিতে আমি সংসদে শপথ নেব।’

এর আগে ৩১ জানুয়ারি ড. কামাল হোসেনের সাথে বৈঠক শেষে মোকাব্বির খান বলেছিলেন, ‘এই মুহূর্তে দলের সিদ্ধান্ত সংসদে না যাওয়ার পক্ষে। সুতরাং দলের সিদ্ধান্ত অনুযায়ী আর শপথ নিচ্ছি না। যতক্ষণ পর্যন্ত দল ইতিবাচক সিদ্ধান্ত নেবে না ততক্ষণ আমিও শপথ নেব না।’

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের শরিক গণফোরাম থেকে নির্বাচিত মৌলভীবাজার-২ আসনের সাংসদ সুলতান মুহাম্মদ মনসুর আহমদ ও সিলেট-২ আসনের সাংসদ মোকাব্বির খানের শপথ নেওয়ার ব্যাপারে নির্বাচনের পর থেকেই চলছে জল্পনা কল্পনা। শেষ পর্যন্ত প্রকাশ্য জনসভায় শপথ নেয়ার ঘোষণা দিলেন মোকাব্বির খান। এর আগে সুলতান মনসুরও সংসদে যাওয়ার ব্যাপারে ইতিবাচক মনোভাব ব্যক্ত করেছেন।