প্রচ্ছদ রাজনীতি বিএনপির নেতার স্ত্রী নয়, ঝর্ণা সরকার আ’লীগের মনোনয়ন পেয়েছেন

বিএনপির নেতার স্ত্রী নয়, ঝর্ণা সরকার আ’লীগের মনোনয়ন পেয়েছেন

2055
বিএনপির নেতার স্ত্রী নয়, ঝর্ণা সরকার আ'লীগের মনোনয়ন পেয়েছেন

সংরক্ষিত মহিলা আসনের খসড়া তালিকায় শিরিন নাহার লিপির নাম থাকলেও চূড়ান্ত তালিকায় স্থান পেয়েছেন আওয়ামী লীগের ত্যাগী নেত্রী ঝর্ণা সরকার।

ফেসবুকে প্রকাশিত সংরক্ষিত মহিলা আসনের খসড়া তালিকায় দেখা যায়, খুলনায় মনোনয়ন পেয়েছেন শিরিন নাহার লিপি, এই তালিকা দেখে আওয়ামী লীগের নেতা-কর্মীরা বিক্ষুব্ধ হয়ে একের পর এক পোস্ট করে চলেছেন। এটা নিয়ে সম্পাদক ডটকম একটি প্রতিবেদনও প্রকাশ করেছে। তবে চূড়ান্ত তালিকা যাচাই করে দেখা গেছে, লিপি নয় মনোনয়ন পেয়েছেন ত্যাগী ও সংগ্রামী একজন মানুষ গ্লোরিয়া ঝর্ণা সরকার।

২১ আগস্ট জোট সরকারের আমলে সারাদেশে যখন একযোগে গ্রেনেড হামলা হয়েছিল, তখন গ্রেনেডের আঘাতে উনার কানের মারাত্মক ক্ষতি হয়েছিল।

এ্যাডভোকেট গ্লোরিয়া ঝর্না সরকার মনোনয়ন পেয়েছেন

এ্যাডভোকেট গ্লোরিয়া ঝর্ণা সরকার খুলনা বাগেরহাট ১১ সংরক্ষিত আসনে একমাত্র ত্যাগী ও সংগ্রামী একজন মানুষ। এই গ্লোরিয়া ঝর্না সরকার ২১ আগস্ট জোট সরকারের আমলে সারাদেশে যখন একযোগে গ্রেনেড হামলা হয়েছিল, তখন গ্রেনেডের আঘাতে উনার কানের মারাত্মক ক্ষতি হয়েছিল, যা আজও উনাকে যন্ত্রণা দেয়।

তবে অনেক চিকিৎসার পরও যন্ত্রণা উনাকে প্রতিনিয়ত কষ্ট দেয়, এই যন্ত্রণাকে বুকে ধারণ করে বঙ্গবন্ধুর আর্দশের দেশ রত্নের আর্দশ থেকে নিজেকে কখন ও আড়াল করেননি, মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী যার কারণে বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশে পরিনত হবার দিকে সেই প্রিয় নেত্রীর মানবসেবামূলক কাজে নুন্যতম একজন অংশীদার হতে নিজেকে জীবন যুদ্ধের পর ও উজাড় করে যাচ্ছেন, নারী সেবা, নারীদের সমাজে অগ্রণী ভূমিকা, জনসেবামূলক কাজ, বিভিন্ন রকম হতদরিদ্রদেরকে সাধ্যমত আর্থিক সহায়তাসহ অনেক সামাজিক মানবসেবামূলক কাজে সবসময় নিজেকে নিয়োজিত রেখে যাচ্ছেন তিনি।

তবে সব কিছুর পেছনে একটাই উৎসাহ কাজ করে সেটা হল মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মমতাময়ীর অসাম্প্রদায়িক চেতনা এবং মানবতার কর্মকাণ্ড, এ্যাডভোকেট গ্লোরিয়া ঝর্না সরকার জীবনের শেষ রক্তবিন্দু পর্যন্ত নিজেকে প্রিয়নেত্রী শেখ হাসিনার একজন সাধারণ কর্মী হিসেবে জনগণের কাছে থেকে জনগণের কাজে নিজেকে বিলিয়ে দিতে চান, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মেনে চলে জনগণের জন্য কাজ করতে চান।

বর্তমানে এ্যাডভোকেট গ্লোরিয়া ঝর্না সরকার শত প্রতিকুলতা জীবন যুদ্ধ পেরিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের আইন বিষয়ক উপকমিটির কেন্দ্রীয় সদস্য, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান মহিলা ঐক্য পরিষদের কেন্দ্রীয় সহ-সহাপতির দায়িত্বরত হয়ে নারী জাগরণ, নারীদের নিয়ে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডে জড়িত আছেন।