প্রচ্ছদ খেলা ক্রিকেট বিপিএল ২০১৯: সুপার ফোরে ঢাকা, রাজশাহীর বিদায়

বিপিএল ২০১৯: সুপার ফোরে ঢাকা, রাজশাহীর বিদায়

31
বিপিএল ২০১৯: সুপার ফোরে ঢাকা, রাজশাহীর বিদায়

অবশেষে সুপার ফোর নিশ্চিত করল ঢাকা ডায়নামাইটস। আর বিদায় নিতে হলো রাজশাহীকে। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে খুলনা টাইটান্সকে ৬ উইকেটে হারিয়ে সুপার ফোরে উঠে গেল ঢাকা।

১২ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের চার নম্বর পজিশনে ছিল রাজশাহী। আর ১১ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচ নম্বর পজিশনে ছিল ঢাকা ডায়নামাইটস। খুলনাকে হারিয়ে ঢাকার পয়েন্ট দাঁড়ায় ১২ ম্যাচে ১২ পয়েন্ট। তবে রান রেটের হিসাবে এগিয়ে থাকে ঢাকা। তাই সমান পয়েন্ট হলেও বিদায় নিতে হলো মেহেদি মিরাজ বাহিনীকে।

শনিবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয় খুলনা টাইটানস ও ঢাকা ডায়নামাইটস। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন খুলনা টাইটানসের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। প্রথমে ব্যাট করে খুলনা টাইটান্স নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে করেছে ১২৩ রান। দলের পক্ষে ব্র্যান্ডন টেইলর করেন ১৮ রান। নাজমুল হোসেন শান্ত করেন ২৪ রান। আর ডেভিড ওয়াইজ সর্বোচ্চ ৩০ রান করেন।

ঢাকার পক্ষে সাকিব আল হাসান ও রুবেল হোসেন ২টি করে উইকেট নেন। সুনিল নারিন ও কাজি অনিক নেন ১টি করে উইকেট।

১২৪ রানের সহজ টার্গেট তাড়া করতে নেমে দলের জয়ে সর্বোচ্চ ৩০ বলে ৪২ রান করেন উপল থারাঙ্গা। এছাড়া ১৩ বলে ৩৫ রান করেন ওপেনার সুনীল নারিন। শেষ দিকে ২৭ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন নুরুল হাসান সোহান।