প্রচ্ছদ বিজ্ঞান-প্রযুক্তি বিএনপির মালিকানার চ্যানেল আ’লীগে হাতবদল!

বিএনপির মালিকানার চ্যানেল আ’লীগে হাতবদল!

244
বিএনপির মালিকানার চ্যানেল আ'লীগে হাতবদল!

বেশ কয়েকটি স্যাটেলাইট টেলিভিশনের মালিকানায় পরিবর্তন আসছে সহসাই। ইতিমধ্যে মালিকানা পরিবর্তনের তোড়জোড় ভেতরে-ভেতরে শুরু হয়েছে দুটি টেলিভিশনের।

একাধিক সূত্র জানায়, দীর্ঘদিন বিদেশে অবস্থান করার কারণে মালিক কর্তৃপক্ষ ব্যবস্থাপনা পর্ষদে বড় ধরনের পরিবর্তন আনার সিদ্ধান্ত নিয়েছেন।

ন্যাশনাল টেলিভিশন লিমিটেডের (এনটিভি) ব্যবস্থাপনা পরিচালক এবং চেয়ারম্যান আলহাজ্ব মোসাদ্দেক আলী ফালু দীর্ঘদিন যাবত দুবাইতে অবস্থান করছেন। তাঁর অধিকাংশ ব্যবসা-বাণিজ্যও এখন দুবাইতে। দুবাইতে বসে টেলিভিশনের কার্যক্রম দেখভাল করা তার পক্ষে সম্ভব না হওয়ায় শিল্প গ্রুপ ওরিয়ন এর কাছে শেয়ার ছেড়ে দিতে চাচ্ছেন ফালু। বর্তমানে এনটিভিতে ওরিয়ন গ্রুপ ও স্কয়ার গ্রুপ এর কিছু শেয়ার রয়েছে। তবে অধিকাংশ শেয়ার ফালুর নামে রয়েছে।

এদিকে, বিএনপি নেতা আমেরিকায় চিকিৎসাধীন সাবেক মেয়র সাদেক হোসেন খোকার মালিকাধীন শ্যামল বাংলা মিডিয়া লিমিটেডের বাংলা ভিশন। দীর্ঘদিন যাবত সাদেক হোসেন খোকা যুক্তরাষ্ট্রে অবস্থান করায় বাংলা ভিশন কর্তৃপক্ষও টেলিভিশন চালাতে হিমশিম খাচ্ছেন। বাজারে গুঞ্জন রয়েছে আওয়ামী লীগের তরুণ এক ব্যারিস্টার সংসদ সদস্য বাংলা ভিশনের মালিকানায় যুক্ত হতে পারেন। ইতিমধ্যে জয়েন্ট স্টক এ শেয়ার হস্তান্তরেরও প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানা গেছে।

মালিকানায় পরিবর্তন আসছে পারে চ্যানেল নাইন এ। ভার্গো মিডিয়া লিমিটেডের চ্যানেল নাইন এর বেতন বকেয়া আছে বেশ কয়েক মাসের। শোনা যাচ্ছে একটি শিল্প গ্রুপ চ্যানেলটি কিনে নিতে আগ্রহী। এছাড়া জামায়াত এর অর্থায়নের অভিযোগে একটি মিশ্র ঘরানার টেলিভিশন ও মালিকানায় পরিবর্তন আসতে পারে বলে গুঞ্জন রয়েছে।

সম্পাদক/এসটি