প্রচ্ছদ খেলা ক্রিকেট নিজেদের মাঠে প্রথম জয় সিলেটের

নিজেদের মাঠে প্রথম জয় সিলেটের

18
নিজেদের মাঠে প্রথম জয় সিলেটের

বিপিএলের ঢাকা পর্বের খেলায় সুবিধা করতে পারেনি সিলেট সিক্সার্স। তিন ম্যাচের দুটিতে হেরে জয়ের স্বপ্নে ঘরের মাঠে খেলতে যায় সিলেট সিক্সার্স।

গতকাল মঙ্গলবার কুমিল্লার বিপক্ষে ৬৮ রানের লজ্জায় পড়া সিলেট একদিনের ব্যবধানে ভালোভাবেই ঘুরে দাঁড়িয়েছে। বুধবার বিপিএলের বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সকে ২৭ রানে হারায় সিলেট।

বুধবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিং করে সিলেট। এদিন লিটন কুমার দাস এবং অধিনায়ক ডেভিড ওয়ার্নারের জোড়া ফিফটিতে ভর করে ৫ উইকেটে ১৮৭ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে সিলেট। দলের হয়ে সর্বোচ্চ ৪৩ বলে নয় চার ও এক ছক্কায় ৭০ রান করেন ওপেনার লিটন দাস। ৩৬ বলে ছয় চার ও দুই ছক্কায় ৬১ রানে অপরাজিত থাকেন ডেভিড ওয়ার্নার।

১৮৮ রানের টার্গেট তাড়া করতে নেমে ১১ রানে মেহেদী মারুফ, অ্যালেক্স হেলস এবং ক্রিস গেইলের উইকেট হারিয়ে ম্যাচ থেকে কার্যত ছিটকে যায় রংপুর। চতুর্থ উইকেটে মোহাম্মদ মিঠুনকে সঙ্গে নিয়ে ৮৯ রানের জুটি গড়ে দলকে খেলায় ফেরান রংপুরের দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার রাইলি রুশো।

ভয়ঙ্কর হয়ে ওঠা রুশো এবং মিঠুনের মধ্যকার জুটি ভাঙেন তাসকিন আহমেদ। সিলেটের এই পেস বোলারের ডেলিভারিতে রুশোর স্টাম্প উড়ে যায়। ৩২ বলে তিন চার ও চারটি ছক্কায় ৫৮ রান করেন রুশো। তার বিদায়ের পর সময়ের ব্যবধানে উইকেট হারিয়ে ফের কোণঠাসা হয়ে পড়ে রংপুর।

শেষদিকে রানরেট বেড়ে যাওয়া এবং দলের স্বীকৃত কোনো ব্যাটসম্যান না থাকায় দলের পরাজয় এড়ানো সম্ভব হয়নি মাশরাফি বিন মুর্তজার পক্ষে। ২৭ বলে ৩৩ রানে অপরাজি থাকেন মাশরাফি।

সংক্ষিপ্ত স্কোর: সিলেট সিক্সার্স: ২০ ওভারে ১৮৭/৫ (লিটন ৭০, ওয়ার্নার ৬১*, নিকোলাস পুরান ২৬, সাব্বির ২০)। রংপুর রাইডার্স: ২০ ওভারে ১৬০/৬ (রুশো ৫৮, মিঠুন ৩৫, মাশরাফি ৩৩*)। ফল: সিলেট ২৭ রানে জয়ী। ম্যাচসেরা: লিটন কুমার দাস (সিলেট সিক্সার্স)।

সম্পাদক/এসটি