প্রচ্ছদ বাংলাদেশ একাদশ জাতীয় সংসদ নির্বাচন এ যাবত যেসব প্রার্থী ভোট বর্জন করলেন, পর্ব ০২

এ যাবত যেসব প্রার্থী ভোট বর্জন করলেন, পর্ব ০২

65
এ যাবত যেসব প্রার্থী ভোট বর্জন করলেন, পর্ব ০২

ঢাকা-১ আসনে প্রার্থী সালমা ইসলামের ভোট বর্জন

ঢাকা -১ (দোহার) আসনের স্বতন্ত্র প্রার্থী মোটরগাড়ী প্রতীকের অ্যাডভোকেট সালমা ইসলাম নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন। রবিবার সকাল আটটায় ভোটগ্রহণ শুরুর পর দুপুর ১২টার নবাবগঞ্জ উপজেলার কামারখোলার নিজ বাসভবনে সাংবাদিক সম্মেলন করে তিনি এ ঘোষণা দেন।

সালমা ইসলামের অভিযোগ, মোটরগাড়ী প্রতীকের এজেন্টদের প্রবেশে বাধা, ভয়ভীতি প্রদর্শন করা হচ্ছে। তাই নেতাকর্মীদের যানমালের নিরাপত্তার কথা চিন্তা করে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি শ্রদ্ধা রেখে নির্বাচন থেকে সরে দাঁড়ান তিনি। সেই সাথে পুনরায় নিরপেক্ষ নির্বাচনের দাবি জানান এই বর্তমান সংসদ সদস্য।

এই আসনে নৌকা প্রতীকে নির্বাচন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি খাত উন্নয়ন বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। এই আসনে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আশা করছিলেন এলাকাবাসী। তার উপর সালমা ইসলামকে বিএনপির মৌখিক সমর্থনের পর সেই সম্ভাবনা আরো বেশি করে দেখা যায়।

বাগেরহাট-৩ আসনে ধানের শীষের প্রার্থী শেখ আব্দুল ওয়াদুদের নির্বাচন বর্জন

বাগেরহাট-৩ ( মংলা ও রামপাল) আসনের ধানের শীষ প্রতীকের প্রার্থী এবং জামায়াত জেলা নায়েবে আমির মাওলানা শেখ আব্দুল ওয়াদুদ নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন।

রবিবার (৩০ ডিসেম্বর) দুপুর ১২টায় বাংলা ট্রিবিউন প্রতিনিধিকে ফোন করে তিনি এ তথ্য জানান।

তিনি জানান, ‘আমি নির্বাচন বর্জনের ঘোষণা করলাম। দুপুর দেড়টায় আমি সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানাবো।’ এসময় তিনি নির্বাচন সুষ্ঠুভাবে নির্বাচন হচ্ছে না বলে অভিযোগ করেন।

পাবনা-৫ আসনে জামায়াতের প্রার্থীর ভোট বর্জন

পাবনা-৫ আসনের ২০ দলীয় জোটের ধানের শীষ প্রার্থী প্রিন্সিপ্যাল ইকবাল হুসাইন বিভিন্ন অনিয়মের অভিযোগে ভোট বর্জন করেছেন। আজ রোববার সকাল সাড়ে ১০টার দিকে তিনি ভোট বর্জনের ঘোষণা দেন।

জামায়াতের এই প্রার্থী মুঠোফোনের মাধ্যমে ইউএনবিকে জানান, তাঁর ১৪৪টি কেন্দ্রের সকল কেন্দ্র থেকে পোলিং এজেন্ট বের করে প্রকাশ্যে নৌকায় সিল মারার কারণে ভোট বর্জন করতে বাধ্য হন। তিনি অভিযোগ করেন, সরকার দলীয় ক্যাডাররা ভোটারদের প্রকাশ্যে নৌকায় সিল মারতে বাধ্য করা হচ্ছে। কেন্দ্র থেকে তার এজেন্টদের বের করে দেওয়া হয়েছে।

এ ব্যাপারে প্রশাসনের কাছে অভিাযোগ করে কোনো সহযোগিতা না পাওয়ায় তিনি ভোট বর্জনের ঘোষণা দেন বলে জানান তিনি।

সম্পাদক/এসটি