প্রচ্ছদ রাজনীতি জোটে ভাঙন: ২০ দল ত্যাগ করবে জোটের ৬ শরিক

জোটে ভাঙন: ২০ দল ত্যাগ করবে জোটের ৬ শরিক

261
জোটে ভাঙন: ২০ দল ত্যাগ করবে জোটের ৬ শরিক

ধানের শীষ প্রতীক না পেলে ২০ দলীয় জোট ত্যাগ করতে পারে দুটি নিবন্ধিত রাজনৈতিক দলসহ ছয়টি দল। জোটের অ্যাপ শরিক দলের চেয়ারম্যান বিষয়টি এ প্রতিবেদককে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ধানের শীষ প্রতীক না পেলে এবং তাদেরকে অবমূল্যায়ন করা হলে দলগুলো ২০ দলীয় জোট থেকে সরে দাঁড়াতে পারে। তবে ওই শীর্ষনেতা দলগুলোর নাম না বললেও তিনি জানান, আমরা অপেক্ষা করছি বিএনপি যে প্রার্থী তালিকা দেবে ওই তালিকায় আমাদের নাম থাকলে তখন আমরা পরবর্তী করণীয় জানাবো।

২০ দলীয় জোট থেকে কেন সরে দাঁড়াবেন এ বিষয়ে জানতে চাইলে ওই শীর্ষনেতা জানান, জোটের শরিক দলগুলো নানাভাবে চেষ্টা করেও অনেক সময় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে কথা বলার সুযোগ পাচ্ছেন না। তাদেরকে নমিনেশন বিষয়ে কোন কোন নির্দিষ্ট ধারণা দেয়া হচ্ছে না।

দুঃসময়ে ২০ দলীয় জোটে আমরা যারা ছিলাম তাদেরকে মূল্যায়ন করার বিষয়ে বিএনপির তালবাহানা শুরু করেছে।

তিনি বলেন, ঐক্যফ্রন্ট আমাদের মত কয়েকটি দল রয়েছে। যাদের ভোটব্যাঙ্ক সম্পূর্ণ নির্ভর করে ধানের শীষের উপরে। ওই সমস্ত দলের নেতারা যদি নমিনেশন পায় তাহলে ২০ দলীয় জোটে আমরা যারা দীর্ঘদিন ধরে ত্যাগ স্বীকার করে আসছি কেন তারা নমিনেশন পাবে না।

যোগ ছাড়বেন না জোট থেকে সরে দাঁড়াবেন এ বিষয়ে জানতে চাইলে শরিক দলের ওই নেতা জানান, আমরা প্রার্থী তালিকা দেখে জোটে থাকব না’, জোট থেকে সরে যাব এ বিষয়ে সিদ্ধান্ত নেবো। যদি আমরা জোট থেকে সরে দাঁড়ায় তাহলে অন্য কোন দলে যোগ দেওয়ার কোনো সম্ভাবনা আপাতত নেই।

সম্পাদক/এসটি