প্রচ্ছদ বাংলাদেশ গ্রাম-প্রান্তর আ’লীগে যোগদান করায় বৃদ্ধ দম্পতিকে পুড়িয়ে মারার চেষ্টা

আ’লীগে যোগদান করায় বৃদ্ধ দম্পতিকে পুড়িয়ে মারার চেষ্টা

97
আ'লীগে যোগদান করায় বৃদ্ধ দম্পতিকে পুড়িয়ে মারার চেষ্টা

আওয়ামী লীগে যোগদান করায় রাজবাড়ীর গোয়ালন্দের মাখন রায়ের পাড়া গ্রামের এক ৮২ বছরের বৃদ্ধ কৃষক মো. তইজদ্দিন মোল্লা ও তার স্ত্রী জবেদা খাতুনকে ঘুমন্ত অবস্থায় পুড়িয়ে মারার চেষ্টা চালায় অজ্ঞাত পরিচয়ের একদল দুর্বৃত্ত।

গতকাল মঙ্গলবার রাতে এমন ঘটনাটি ঘটে। এ সময় বৃদ্ধের চিৎকার শুনে প্রতিবেশীরা এগিয়ে এসে দ্রুত আগুন নেভায়। পাশাপাশি ঘরের ভিতর থেকে ওই বৃদ্ধ দম্পতিকে উদ্ধার করায় অল্পতে তারা বেঁচে যান।

পুলিশ, ভুক্তভোগী পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, মো. তইজদ্দিন মোল্লা মঙ্গলবার সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে তিনি আওয়ামী লীগে যোগদান করেন। উপজেলা আওয়ামী লীগের যগ্ম সাধারণ সম্পাদক সোহরাব হোসেন গেদু, সাংগঠনিক সম্পাদক ও গোয়ালন্দ পৌরসভার কাউন্সিলর মো. নাসির উদ্দিন রনি, উজানচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সামসুদ্দিন মন্ডল, উজানচর ইউপির স্থানীয় ওয়ার্ড মেম্বার নিখিল চন্দ্র রায় প্রমূখ এ সময় উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগে যোগদানের পর প্রতিদিনের মতো ওই দিন রাত ৯টায় রাতের খাবার খেয়ে তইজদ্দিন মোল্লা ও তার স্ত্রী বৃদ্ধা জবেদা খাতুন নিজ বসতঘরে ঘুমিয়ে পড়েন। এদিকে ওই রাত আড়াইটার দিকে অজ্ঞাতনামা একদল দুর্বৃত্ত এসে তইজদ্দিনের বসত ঘরের চারদিকে পেট্রল ছিটিয়ে আগুন লাগিয়ে দেয়। কিছুক্ষণ পর আগুনের তাপে ঘরের ভিতরে ঘুমিয়ে থাকা তইজদ্দিন মোল্লা ও তার স্ত্রীর ঘুম ভেঙে যায়।

এ সময় ঘরের জানালায় আগুন দেখতে পেয়ে তারা ‘আগুন আগুন’ বলে চিৎকার করতে থাকেন। তাদের চিৎকার শুনে প্রতিবেশীরা দ্রুত এগিয়ে এসে স্থানীয়ভাবে তারা আগুন নেভায়। পাশাপাশি ঘরের ভিতর থেকে ওই বৃদ্ধ দম্পতিকে উদ্ধার করেন। এর আগে অবস্থা বেগতিক বুঝতে পেরে দুর্বৃত্তরা সেখান থেকে দ্রুত পালিয়ে যায়।

এ ব্যাপারে তইজদ্দিন মোল্লা থানায় অজ্ঞাতনাম একটি মামলা করেন। গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এজাজ শফী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ব্যাপারে বৃদ্ধ তইজদ্দিন মোল্লা নিজে বাদী হয়ে অজ্ঞাতনামা দুর্বৃত্তদের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করেছেন। ঘটনায় জড়িতদের দ্রুত খুঁজে বের করে তাদেরকে আইনের আওতায় আনার জোর চেষ্টা চালানো হচ্ছে বলে জানান ওসি।

সম্পাদক/এসটি