প্রচ্ছদ বিশ্ব শেখ হাসিনা ও বাংলাদেশের প্রশংসা: পাকিস্তানির ভিডিও ভাইরাল

শেখ হাসিনা ও বাংলাদেশের প্রশংসা: পাকিস্তানির ভিডিও ভাইরাল

197
শেখ হাসিনা ও বাংলাদেশের প্রশংসা: পাকিস্তানির ভিডিও ভাইরাল

একজন পাকিস্থানীর দৃষ্টিতে বাংলাদেশের উন্নয়ন ও পাকিস্থানের পতনের একমাত্র কারণ হলো, “পাকিস্থান সরকার মৌলভীদেরকে মাথার উপর বসিয়ে রেখেছে। আর বাংলাদেশে শেখ হাসিনার সরকার মৌলভীদেরকে পায়ের নীচে রেখেছে। এই পাকিস্থানীর উপলব্ধি আংশিক সত্য হলেও তার বিচার বিবেচনায় অপরিপক্ষতার যথেষ্ট ঘাটতি আছে, সেটা তার বক্তব্যের মধ্যেই প্রকাশ পেয়েছে।

পাকিস্থান মৌলভীদেরকে শুধু মাথায় উঠায় নাই, তাদের দেশের মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে ধর্মীয় উন্মাদনা ছড়িয়ে দিয়ে জঙ্গীবাদে ঠেলে দিয়েছে। দূর্গম এলাকায় সেনা অফিসারদের মাধ্যমে ট্রেনিং দিয়ে এইসব জঙ্গী মৌলভীদেরকে তালেবান নাম দিয়ে আফগানিস্তানে রপ্তানি করেছে। এই তালেবানদের দ্বারা আফগানিস্তান ছাইভস্ম হয়েছে।

এই মৌলভী জঙ্গীদেরকে কাশ্মীর সীমান্তে পাঠিয়ে ভারতকে ব্যতিব্যস্ত রাখছে। বাংলাদেশকে অস্থিতিশীল করতে এই মৌলভীদেরকে মাঝে মধ্যে বাংলাদেশে রপ্তানী করে থাকে। এই মৌলভীদেরকে অস্ত্র ও ট্রেনিং দিয়ে পাকি সরকার যে দানব সৃষ্টি করেছে, সেই দানবদের দ্বারাই আক্রান্ত হয়ে পাকিস্থান আজ এক ভয়ংকর মৃত্যু উপত্যাকায় পরিণত হয়েছে। বিশ্ব মানচিত্রে এখন নিজেদের অস্থিত্ব রক্ষার জন্য লড়াই করে যাচ্ছে পাকি সরকার।

পক্ষান্তরে শেখ হাসিনার সরকার মৌলভীদেরকে পায়ের নীচে রাখেন নাই। আল্লাহর আলেমদেরকে যথাযথ সম্মান প্রদর্শন করে তাদের শিক্ষার মানকে সরকারী স্বীকৃতি প্রদান করে তাদের জন্য যুগোপযোগী শিক্ষা ব্যবস্থার উদ্যোগ নিয়েছেন। যাতে আলেমরা মূলধারার সাথে নিজেদেরকে তাল মিলিয়ে চলতে পারেন। শেখ হাসিনার এই বিচক্ষণতার সুফল পাচ্ছে বাংলাদেশ। এই হলো শেখ হাসিনার ম্যাজিক উন্নয়ন। এই হলো শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্ব।

ভিডিওটি দেখুন:

শেখ হাসিনা ও বাংলাদেশের প্রশংসায় একজন পাক নাগরিক

শেখ হাসিনা ও বাংলাদেশের প্রশংসায় একজন পাক নাগরিক

Posted by Shompadak.com on Tuesday, December 4, 2018