প্রচ্ছদ স্বাস্থ্য পেঁয়াজেই লুকিয়ে রতিসুখের চাবিকাঠি, পেঁয়াজের রস যেভাবে খাবেন

পেঁয়াজেই লুকিয়ে রতিসুখের চাবিকাঠি, পেঁয়াজের রস যেভাবে খাবেন

153
পেঁয়াজেই লুকিয়ে রতিসুখের চাবিকাঠি, পেঁয়াজের রস যেভাবে খাবেন

কাঁচা পিঁয়াজ? ভাবছেন তো প্রেমের পথে অন্যতম প্রতিবন্ধক মাটির নিচের এই সবজি। মোটেই নয়। চুম্বনের মুহূর্তে কাঁচা পেঁয়াজের গন্ধটুকু যদি উপেক্ষা করতে পারেন তাহলেই কেল্লা ফতে। নিশ্চিতভাবে জানবেন এই সবজিই আপনার বিছানার ঘনিষ্ঠ মুহূর্তকে আরও উষ্ণ করে তুলবে।

স্যালাডে, মাংসের সঙ্গে অথবা মদ্যপানের আসরে কাঁচা পিঁয়াজের জুড়ি নেই। আবার গ্রীষ্মে তাপ প্রবাহের হাত থেকে বাঁচতেও কাঁচা পিঁয়াজ খাওয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। কিন্তু সঙ্গী বা সঙ্গিনীর সঙ্গে দেখা করতে যাওয়ার আগে পিঁয়াজ? নৈব নৈব চ।

লিপ কিস যদি নাও হয়, পাশাপাশি বসে কথা বলাতেও ব্যাঘাত ঘটাতে পারে কাঁচা পিঁয়াজের গন্ধ। আর ঘনিষ্ঠতা যদি বিছানা পর্যন্ত পৌঁছায় তো কথাই নেই। যদিও বিশেষজ্ঞরা বলছেন, পিঁয়াজ খাওয়া আর ঘনিষ্ট হওয়ার মাঝে মাউথ ফ্রেশনারের জন্য সামান্য সময় বরাদ্দ করলেই আর কোনও সমস্যা নেই। কারণ সম্পর্ককে আরও ঘনিষ্ঠ করতে সাহায্য করে পিঁয়াজ।

নিছক কথার কথা নয়, গবেষণায় দেখা গিয়েছে, কাঁচা পিঁয়াজ অথবা পিঁয়াজের রস পুরুষ হরমোন অর্থাৎ টেস্টোস্টেরন ক্ষরণ বাড়িয়ে দেয়। যার প্রভাবে পুরুষের যৌনাঙ্গও বেশি সক্রিয় হয়ে ওঠে। পাশাপাশি যৌন ক্ষমতাও বৃদ্ধি পায়। তৃপ্তি মেলে মিলনে। কীভাবে খাবেন কাঁচা পিঁয়াজ।

সেই পরামর্শও দিয়েছেন পাঞ্জাব বিশ্ববিদ্যালয়ের গবেষকরা। জানিয়েছেন, কাঁচা পেঁয়াজের রসে ধীরে ধীরে চুমুক দিলে প্রজননতন্ত্রও ধীরে ধীরে সক্রিয় হয়ে ওঠে। এক্ষেত্রে পেঁয়াজের সঙ্গে রসুনের রসও যোগ করা যেতে পারে। এই মিশ্রণ যৌনস্বাস্থ্য বর্ধক বলে একে সেক্স টনিকও বলা যেতে পারে বলে তাঁদের মত। কাঁচা পিঁয়াজের রস খাওয়া নেহাতই অসম্ভব হলে মিহি করে কুচানো কাঁচা পিঁয়াজ মাখনে হালকা ভেজে তা মধু দিয়েও খাওয়া যেতে পারে।

তবে তা প্রতিদিন সকালে নিয়ম করে খেতে হবে। আর তাতেই নাকি পুরুষাঙ্গের স্বাস্থ্য ও সক্ষমতা বাড়বে। যা তৃপ্তি দেবে যুগলকে। শুধু তাই নয়, পুরুষের স্বাস্থ্য সংক্রান্ত একাধিক সমস্যার সমাধানে আয়ুর্বেদ শাস্ত্রে কাঁচা পিঁয়াজের রস নাকি সঞ্জীবনী সুধা।

সম্পাদক/এসএ