প্রচ্ছদ কৃষি, প্রাণী ও পরিবেশ ভারতের মুম্বাইয়ে গণধর্ষণের শিকার এক কুকুর!

ভারতের মুম্বাইয়ে গণধর্ষণের শিকার এক কুকুর!

94
ভারতের মুম্বাইয়ে গণধর্ষণের শিকার এক কুকুর!

ভারতের মুম্বাইয়ের মালওয়ানি চার্চ এলাকায় একটি কুকুরকে গণধর্ষণ করা হয়েছে। দেশটির সংবাদমাধ্যমে বলা হয়েছে, শনিবার রাত দুটোর দিকে কুকুরটিকে চারজন মিলে ধর্ষণ করে। তারা মাদকাসক্ত ছিল।

এর আগে দিল্লিতে এক কুকুর ছানাকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার করা হয় ৩৪ বছর বয়সী এক ট্যাক্সিচালককে। সম্প্রতি আবারও এরকমক একটি বিকৃত যৌনাচারের ঘটল ঘটল।

প্রতিবেদনে আরও বলা হয়, চার ব্যক্তি কুকুরটির ওপর নিষ্ঠুর যৌনাচার চালিয়েছে। ওই এলাকায় কুকুরটিকে প্রতিদিনই দেখা যেতো। হঠাৎ করেই একদিনের জন্যে হারিয়ে যায় সে। আবার যখন ফিরে আসে তখন সে বিধ্বস্ত। তার জননেন্দ্রিয় ক্ষত-বিক্ষত।

পরে তাকে উদ্ধার করে প্রাণীদের দেখভাল করা এক বেসরকারি অলাভজনক প্রতিষ্ঠান। পশু চিকিৎসকের অধীনে চিকিৎসা দিয়ে তাকে কিছুটা সুস্থ করে তোলা সম্ভব হয়েছে।

ওই প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ড. অঙ্কিতা পাঠক বলেন, কুকুর মারাত্মক ট্রমায় আক্রান্ত হয়েছে। কেউ তার কাছাকাছি গিয়ে গায়ে হাত দেয়ার চেষ্টা করলেই খুবই ভয় পেয়ে যাচ্ছে সে। তার গোপনাঙ্গগুলো এমনভাবে আঘাতপ্রাপ্ত হয়েছে যে, তা কেউ জোরপূর্বক না করলে এমনটা হয় না। তার শ্রোণীচক্র আঘাতপ্রাপ্ত হয়েছে।

কেউ পেছনের পা দুটো বল প্রয়োগের মাধ্যমে ভাঁজ করে রেখেছিল। আপাতত তাকে ব্যথা নিরাময়ের জন্যে ওষুধ প্রয়োগ করা হয়েছে। পুরো দিন ধরে তার আঘাত থেকে রক্তক্ষরণ হয়েছে।

স্থানীয় বাসিন্দা সুধা ফার্নান্দেজ জানানা, তিনি নিয়মিত কুকুরটিকে খাবার দিতেন। গত শনিবার তিনি বেলা ১২টার দিকে তিনি কুকুরটিকে চার্চ এলাকায় গিয়ে শুয়ে থাকতে দেখেন।

মূলত তার স্বামী কুকুরটির এ অবস্থার কথা সুধাকে জানান। তিনি গিয়ে দেখেন কুকুরটি মৃতের মতো পড়ে রয়েছে। তার যৌনাঙ্গ থেকে রক্ত ঝরছিল। কুকুরটি কোনভাবেই নড়াচড়া করতে পারছিল না।

সম্পাদক/এসটি