প্রচ্ছদ বিনোদন ভারতে শিখদের ধর্মীয় অনুভূতিতে আঘাতের মামলায় বিপাকে অক্ষয়

ভারতে শিখদের ধর্মীয় অনুভূতিতে আঘাতের মামলায় বিপাকে অক্ষয়

43
ভারতে শিখদের ধর্মীয় অনুভূতিতে আঘাতের মামলায় বিপাকে অক্ষয়

শিখদের ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে দায়ের হওয়া মামলায় বলিউড তারকা অক্ষয় কুমারকে জিজ্ঞাসাবাদ করেছেন ভারতীয় আদালত গঠিত বিশেষ তদন্তকারী দল।

তিন বছর আগে ২০১৫ সালে তার বিরুদ্ধে ওঠা ওই অভিযোগে বিপাকে পড়েছেন তিনি।

বুধবার ভারতের চণ্ডিগড়ে উপস্থিত হলে অক্ষয় কুমারকে ২ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করা হয়। তবে, পুরো ঘটনায় নিজেকে সম্পূর্ণ নির্দোষ বলে দাবি করেছেন অক্ষয়। এক টুইটে তিনি দাবি করেন রাম রহিমের সঙ্গে কখনও তার সরাসরি দেখা হয়নি।

তাছাড়া শিখ ভাবাবেগে আঘাত করার অভিযোগও অস্বীকার করেছেন অভিনেতা। তিনি বলেন, আমি একজন নিষ্ঠাবান শিখ। সারাজীবন একাধিক ছবিতে শিখ সংস্কৃতিকে তুলে ধরার চেষ্টা করে এসেছি। শিখদের সংস্কৃতিকে আমি সবসময় সম্মান করি।

অভিযোগ থেকে জানা যায়, ২০১৫ সালে জুহুতে নিজের ফ্ল্যাটে তৎকালীন ডেরা সাচ্চা সৌদা প্রধান তথা ধর্ষক বাবা রাম রহিমের সঙ্গে সেসময়ের পাঞ্জাবের উপ মুখ্যমন্ত্রী সুখবীর সিং বাদলের সাক্ষাৎ করিয়ে দেন অক্ষয়। সেই মিটিংয়ের পরই পাঞ্জাবে মুক্তি পায় ধর্ষক রাম রহিমের বিতর্কিত ছবি। যে ছবিতে শিখ ধর্মগ্রন্থ গ্রন্থ সাহেব-কে অপমান করা হয়েছে বলে অভিযোগ ওঠে।

তখনই গোটা পাঞ্জাবে অশান্তি ছড়িয়ে পড়ে, দাঙ্গার পরিস্থিতি সৃষ্টি হয়। ইতিমধ্যেই এই মামলায় পাঞ্জাবের সাবেক মুখ্যমন্ত্রী প্রকাশ সিং বাদল এবং উপমুখ্যমন্ত্রী সুখবীর সিং বাদলকে জিজ্ঞাসাবাদ করেছে সিট। সেই অভিযোগের ভিত্তিতেই বুধবার অভিনেতাকে জিজ্ঞাসাবাদ করা হল।

উল্লেখ্য, প্রথমে অক্ষয়কে অমৃতসরে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়। কিন্তু পরে তার নিরাপত্তার কথা ভেবে অমৃতসরের পরিবর্তে বিকল্প হিসেবে চণ্ডিগড়ে হাজির হওয়ারও সুযোগ দেওয়া হয়। এদিন সকালেই চণ্ডিগড়ে হাজির হয়েছেন অক্ষয়।

সম্পাদক/এসটি