প্রচ্ছদ খেলা মেসি-রোনালদো ব্যালন ডি’অরের দৌড়ে প্রথম তিনে নেই

মেসি-রোনালদো ব্যালন ডি’অরের দৌড়ে প্রথম তিনে নেই

39
মেসি-রোনালদো ব্যালন ডি'অরের দৌড়ে প্রথম তিনে নেই

ফিফার দ্য বেস্টের পর এবার কে পাবেন ব্যালন ডি’অর? এই নিয়ে জল্পনা তুঙ্গে ইউরোপীয় ফুটবলমহলে। এবারও কি লাইম লাইটে লুকা মদ্রিচ।

নাকি ফরাসি পত্রিকার বিচারে মেসি-রোনালদো-এমবাপ্পে কেউ জিতে নেবেন ব্যালন ডি’অর। এই প্রশ্নগুলো যখন দানা বাঁধছে ঠিক তখনই অর্ধেক ভোট গণনার পর জানা গেল প্রথম তিনে নেই মেসি -রোনালদো।

ফরাসি ফুটবল ম্যাগাজিনের দেওয়া বর্ষসেরা ফুটবলারের পুরস্কার ব্যালন ডি’অরের জন্য ৩০ জন ফুটবলারের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হয়েছিল।

১৯৫৬ সাল থেকে বিশ্বের বর্ষসেরা ফুটবলারকে ব্যালন ডি’অর পুরস্কার দিয়ে আসছে ফ্রান্সের একটি পত্রিকা৷ পুরস্কার প্রাপককে বেছে নেয় জার্নালিস্টদের একটি প্যানেল৷

সেই ভোটিংয়ের অর্ধেক গণনা হয়ে গেছে। সেখানে পিছিয়ে পড়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো এবং লিওনেল মেসি। মেসি-রোনালদোর আধিপত্যে এবার থাবা বসিয়েছেন রাশিয়া বিশ্বকাপের গোল্ডেন বল জয়ী ক্রোট তারকা লুকা মদ্রিচ। উয়েফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার পাওয়ার পর রোনালদোকে পিছনে ফেলে ফিফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কারও জিতে নেন লুকা মদ্রিচ৷

এখন পর্যন্ত ব্যালন ডি’অরের যে গণনা হয়েছে তাতে সবার প্রথমে রয়েছেন লুকা মদ্রিদ। দুই নম্বরে রয়েছেন রাফায়েল ভারানে এবং তিনে বিশ্বকাপের সেরা উদীয়মান তারকা কিলিয়ান এমবাপ্পে।

ট্রেন্ড যা তাতে ফের ব্যালন ডি’অর পুরস্কারও হয়তো লুকা মদ্রিচের মুকুটে শোভা পেতে পারে। আবার সবাইকে পেছনে ফেলে কিলিয়ান এমবাপ্পে ব্যালন ডি’অর জিতলেও অবাক হওয়ার কিছু থাকবে না।

সম্পাদক/এসএ