প্রচ্ছদ বাংলাদেশ জাতীয় তারেককে ফিরিয়ে আনতে কষ্ট হবে না: অ্যাটর্নি জেনারেল

তারেককে ফিরিয়ে আনতে কষ্ট হবে না: অ্যাটর্নি জেনারেল

411
তারেককে ফিরিয়ে আনতে কষ্ট হবে না: অ্যাটর্নি জেনারেল

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে যাবজ্জীবন সাজা হওয়ায় তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে কষ্ট হবে না বলে মন্তব্য করেছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

আজ বৃহস্পতিবার নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

মাহবুবে আলম বলেন, ‘মৃত্যুদণ্ড হলে বিদেশে রাজনৈতিক আশ্রয় দেওয়া হয়। কিন্তু তারেক রহমানের যাবজ্জীবন সাজা হয়েছে। আন্তর্জাতিক আইনে কোনো অপরাধীকে আশ্রয় দেওয়া সমর্থন করে না। তাই তাকে ফিরিয়ে আনতে কষ্ট হবে না।’

অ্যাটর্নি জেনারেল এসময় আরও বলেন, ‘রায় পর্যালোচনা করে আমরা যদি দেখি তার মৃত্যুদণ্ড হওয়া উচিত ছিল, তবে তার দণ্ড বৃদ্ধিতে রাষ্ট্রপক্ষ থেকে আপিল করবো।’

‘বাংলাদেশে এ মুহূর্তে কোনো রাজবন্দী নেই’

বাংলাদেশে এ মুহূর্তে কোনো রাজবন্দী নেই, যারা আছে তারা সবাই অপরাধী বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি বলেন, রাজনৈতিক নেতাকর্মী যারা জেলে আছেন তারা দুর্নীতি, খুন, সন্ত্রাস, অপরাধের সঙ্গে জড়িত। দুর্নীতি, খুন, সন্ত্রাসের দায়ে তারা জেলে আছেন। আজ সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী একথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়া দুর্নীতি মামালায় সাজাপ্রাপ্ত আসামি। তারেক খুনি, খুনের মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি। কোনো স্বাভাবিক সরকার তাদের মুক্তি দিতে পারবে না।

দেশে একটি অস্বাভাবিক ভূতের সরকার ক্ষমতায় আনা এবং স্বীকৃত দুর্নীতিবাজ খালেদা জিয়া ও তারেক রহমানকে রক্ষার জন্য ড. কামাল হোসেনের নেতৃত্বে জোট করা হয়েছে বলেও মন্তব্য করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

সম্পাদক/এসটি