প্রচ্ছদ খেলা ক্রিকেট জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে দল ঘোষণা: দলে চমক ফজলে রাব্বি

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে দল ঘোষণা: দলে চমক ফজলে রাব্বি

75
জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে দল ঘোষণা: দলে চমক ফজলে রাব্বি

জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজকে সামনে রেখে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবির ঘোষিত ১৫ সদস্যের দলে ফিরেছেন পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। প্রায় নয় মাস পর জাতীয় দলে ফিরছেন তিনি। চলতি বছরের জানুয়ারিতে শ্রীলংকার বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে সর্বশেষ ওয়ানডে খেলেছিলেন সাইফউদ্দিন। তিন ম্যাচের সংক্ষিপ্ত ক্যারিয়ারে ৩০ রান সংগ্রহের পাশাপাশি বল হাতে মাত্র ১ উইকেট শিকার করেন তিনি।

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ দলে নতুন মুখ ফজলে রাব্বি। তবে দল থেকে বাদ পড়েছেন এশিয়া কাপে খেলা মোসাদ্দেক হোসেন সৈকত, সৌম্য সরকার ও মুমিনুল হক সৌরভ। বাজে পারফরম্যান্সের কারণেই হোম সিরিজে তারা সুযোগ হারালেন।

এর আগে এশিয়া কাপের ৩১ সদস্যের প্রাথমিক দলে ছিলেন ফজলে মাহমুদ রাব্বি। প্রাথমিক দলে থাকলেও সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত এশিয়া কাপের মূল দলে জায়গা হয়নি তার।

তবে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে শুরু হতে যাওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজের মূল দলে জায়গা পেয়েছেন ৩০ বছর বয়সী অলরাউন্ডার ফজলে মাহমুদ রাব্বি।

২০০৪ সালে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয় ফজলে মাহমুদের। এরপর থেকে প্রথম শ্রেণির ৬৮ ম্যাচ খেলে ৩৩.১৬ গড়ে ৭টি সেঞ্চুরি এবং ১৭টি ফিফটির সাহায্যে ৩ হাজার ৭১৫ রান করেন। আর লিস্ট ‘এ’ ক্রিকেটে ৮০ ম্যাচে ৩০.৯৮ গড়ে ৪টি সেঞ্চুরি ও ১২টি ফিফটির সাহায্যে ২ হাজার ২০০ রান করেন তিনি।

শুধু ব্যাট হাতেই নয়, বল হাতেও সফল বরিশালের এই ক্রিকেটার। বাঁ-হাতি এই স্পিনার প্রথম শ্রেণি এবং লিস্ট ‘এ’ মিলে ৫৫টি উইকেট শিকার করেছেন।

আগামী ২০ অক্টোবর মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে। এরপর ২৪ ও ২৬ অক্টোবর সিরিজের দ্বিতীয় এবং শেষ ম্যাচ হবে চট্টগ্রামে।

বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), লিটন কুমার দাস, ইমরুল কায়েস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, আরিফুল হক, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, আবু হায়দার রনি, সাইফউদ্দিন ও ফজলে মাহমুদ রাব্বি।

সম্পাদক/এসএ