প্রচ্ছদ বাংলাদেশ জাতীয় ২১ আগস্ট রায়ের প্রতিক্রিয়ায় বাসে পেট্রলবোমা, আহত ৩

২১ আগস্ট রায়ের প্রতিক্রিয়ায় বাসে পেট্রলবোমা, আহত ৩

466
২১ আগস্ট রায়ের প্রতিক্রিয়ায় বাসে পেট্রলবোমা, আহত ৩

২১ আগস্ট গ্রেনেড হত্যা মামলার রায়ের প্রতিক্রিয়ায় বগুড়ার শাজাহানপুর উপজেলায় রংপুর-ঢাকাগামী নাবিল ক্লাসিক পরিবহনে যাত্রীবাহী একটি বাসে পেট্রলবোমা নিক্ষেপ করেছে দুর্বৃত্তরা।

এই ঘটনায় ৩ নারী আহত হয়েছেন। আহতদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে।

আজ বুধবার দুপুর ২টায় শাজাহানপুর উপজেলার টিএমএসএস ফিলিং স্টেশনের সামনে এই ঘটনা ঘটে।

পেট্রলবোমা নিক্ষেপের ঘটনায় জেলা যুবদলের সহ-কৃষি বিষয়ক সম্পাদক শাজাহানপুর উপজেলার মাঝিড়াপাড়ার খাজা মিয়ার ছেলে নুর মাহমুদকে গ্রেপ্তার করেছে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এই বিষয়ে থানার ওসি জিয়া লতিফুল ইসলাম বলেন, ‘গ্রেনেড হামলার রায় ঘোষণার পর রংপুর থেকে ঢাকাগামী নাবিল ক্লাসিক পরিবহনের একটি বাসে দুর্বৃত্তরা পেট্রলবোমা নিক্ষেপ করে। এ সময় নুর মাহমুদ নামে এক যুবদল নেতাকে হাতেনাতে আটক করা হয়েছে। এখন মামলা দায়েরের প্রস্তুতি নেওয়া হচ্ছে।’

রায় প্রত্যাখ্যান করে ৭ দিনের কর্মসূচি বিএনপি’র

২১ আগস্ট গ্রেনেড হামলার রায় প্রত্যাখ্যান করে ৭ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি এবং এর সহযোগী অঙ্গ-সংগঠন।

আজ বুধবার রায় ঘোষণার পর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বিএনপির ঘোষিত কর্মসুচিগুলো হলো, ১১ অক্টোবর ঢাকাসহ সারাদেশে মহানগর, জেলা ও উপজেলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ, ১৩ অক্টোবর সারাদেশে ছাত্রদলের বিক্ষোভ মিছিল, ১৪ অক্টোবর দেশব্যাপী যুবদলের বিক্ষোভ মিছিল, ১৫ অক্টোবর সারাদেশে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল, বিএনপি ১৬ অক্টোবর সারাদেশে কালো পতাকার মিছিল করবে। ১৭ অক্টোবর ঢাকাসহ দেশব্যাপী মহিলা দলের মানববন্ধন, ১৮ অক্টোবর ঢাকাসহ সারাদেশে মানববন্ধন পালন করবে শ্রমিক দল।